প্রাণি ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের প্রাণি সম্পদ অধিদফতরে মহাপরিচালক পদে নিয়োগ পেয়েছেন ডা. হীরেশ রঞ্জন ভৌমিক। এর আগে প্রতিষ্ঠানটিতে তিনি পরিচালক (সম্প্রসারণ) পদে ও ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্ব পালন করছিলেন।

আজ সোমবার (৬ আগষ্ট) ডা. হীরেশ রঞ্জন ভৌমিক আনুষ্ঠানিকভাবে প্রাণি সম্পদ অধিদফতরের মহাপরিচালকের দায়িত্ব পান। প্রাণীসম্পদ অধিদফতরের উপপরিচালক (প্রশাসন) ডা. মো. শহিদ উল্যা এগ্রিকেয়ার২৪.কম কে এ তথ্য নিশ্চিত করেছেন।

রাতে আলাপকালে ডা. হীরেশ রঞ্জন ভৌমিক এগ্রিকেয়ার২৪.কম কে জানান, অধিদফতরের সবার সহযোগিতা কামনা করেন। নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালনের অভিমত প্রকাশ করেন প্রাণি সম্পদ অধিদফতরের অভিজ্ঞ ও দক্ষ এ ঊর্ধতন কর্মকর্তা।

ডা. হীরেশ রঞ্জন ভৌমিক এর বাড়ি নরসিংদী জেলায়। তিনি ১৯৮২ সালে প্রাণি চিকিৎসায় ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রি অর্জন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে। পোস্ট গ্র্যাজুয়েট সম্পন্ন করেন জার্মানী থেকে। মাধ্যমিকে উ্ত্তীর্ণ হন রায়পুরা নরসিংদী থেকে। ভৈরব কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করেন।

সরকারি চাকরিতে যোগদান করেন ১৯৮৪ সালে। ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজে অধ্যক্ষ হিসেবেও দায়িত্ব পালন করেন ডা. হীরেশ রঞ্জন ভৌমিক।

এর আগে প্রাণি সম্পদ অধিদফতরের মহাপরিচালকের দায়িত্বে ছিলেন ডা. মো. আইনুল হক।