এগ্রিকেয়ার২৪.কম ডেস্ক: ফলদ বৃক্ষ রোপণ পক্ষ/২০১৮ ও জাতীয় ফল প্রদর্শনী উদযাপন উপলক্ষে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে রচনা ও শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। কৃষি তথ্য সার্ভিস কর্তৃ এ আয়োজন করা হয়েছে।

ক ও খ দুই গ্রুপে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ক গ্রুপে ৬ষ্ঠ থেকে ১০ শ্রেণির শিক্ষার্থীদের ১ হাজার শব্দের মধ্যে পুষ্টি চাহিদা পূরুণে দেশি ফলের গুরুত্ব এবং খ গ্রুপে একাদশ থেকে স্নাতকোত্তর শিক্ষার্থীরা ১৫’শ শব্দের মধ্যে দেশের উন্নয়ন ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে ফল চাষ বিষয়ের ওপর অংশ নিতে পারবে।

আগামী ৩ জুন ২০১৮ এর মধ্যে অফিস চলাকালীন সময়ের মধ্যে ১০X১২ ইঞ্চি খামে করে ডাক বা কুরিয়ার যোগে পাঠানো যাবে। ঠিকানা: কৃষি তথ্য সার্ভিস, খামারবাড়ি, (১ম বিল্ডিং, ২য় তলা) ফার্মগেট, ঢাকা ১২১৫।

আর তিন গ্রুপে দেশের উন্নয়ন ও পুষ্টির জন্য দেশি ফলের চাষ বিষয়ের উপর শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ক গ্রুপে দ্বিতীয় শ্রেণি পর্যন্ত, খ গ্রুপে ৩য় থেকে ৫ম শ্রেণি পর্যন্ত এবং গ গ্রুপে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নিতে পারবে।

আগামী ২ জুন শনিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে এ প্রতিযোগিতা। ঠিকানা: কৃষি তথ্য সার্ভিস, খামারবাড়ি, (১ম বিল্ডিং, ২য় তলা) ফার্মগেট, ঢাকা ১২১৫।

সম্প্রতি কৃষি তথ্য সার্ভিস এর ওয়েব সাইটে এ বিষয়ে তথ্য প্রকাশ করা হয়েছে। আরও বিস্তারিত জানা যাবে কৃষি তথ্য সার্ভিস এর http://www.ais.gov.bd/ ওয়েব সাইটে।