নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: তিন ফসলি জমিতে অর্থনৈতিক জোন স্থাপনের বিরোধিতা করে মানববন্ধন করেছে চট্টগ্রামের দোহাজারী এলাকার জনসাধারণ। চট্টগ্রামের দোহাজারীতে অবস্থিত দিয়াকুলে কাজী ফার্মস এর প্রস্তাবিত অর্থনৈতিক জোন স্থাপনের প্রতিবাদে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন:নওগাঁয় সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনার দাবিতে মানববন্ধন

মানববন্ধনে বক্তারা বলেন, এই এলাকায় অর্থনৈতিক জোন স্থাপিত হলে পরিবেশের মারাত্মক ক্ষতি হবে। উচ্ছেদ হবে বনভূমি, ভরাট হবে পুকুর ও জলাধার এবং গৃহহীন হবে মানুষ। প্রধানমন্ত্রী নিজেই সিদ্ধান্ত দিয়েছেন কৃষি জমিতে শিল্পায়ন করা হবে না। কিন্তু একটি স্বার্থন্বেষী মহল বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) কিছু কর্মকর্তার যোগসাজশে চট্টগ্রামের খাদ্য ভান্ডার নষ্ট করার পাঁয়তারা করছে।

তারা বলেন, চট্টগ্রামের শষ্যভান্ডারখ্যাত দোহাজারী যাতে করে চট্টগ্রামসহ সারা দেশে খাদ্য শস্য সরবরাহ অব্যাহত রাখতে পারে, সেজন্য এখানে কোন অর্থনৈতিক জোন করার অনুমতি না দেয়ার জোর দাবি জানাচ্ছি।

আরও পড়ুন: রাজশাহীতে তুলা দিবসে মানববন্ধন 

মানববন্ধনে দক্ষিণ জেলা কৃষক লীগের সভাপতি আতিকুর রহমান চৌধুরী, চন্দনাইশ উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক নবাব আলী ও বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. ইব্রাহীম চৌধুরীসহ অনেকেই বক্তব্য রাখেন।

এগ্রিকেয়ার / এমবি