কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু, বাকৃবি থেকে, এগ্রিকেয়ার২৪.কম: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অ্যালামনাই এবং বর্তমানে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত দুইজন উপাচার্যকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগ বিভাগের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার (১২ এপ্রিল ২০১৮ ) এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিভাগটির সাবেক দুই শিক্ষার্থী হলেন রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন আহাম্মেদ এবং বগুড়ার পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির উপাচার্য অধ্যাপক ড. এ কে এম আজাদ-উদ-দৌলা প্রধান।

বিভাগীয় প্রধান অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও সংবর্ধনা অনুষ্ঠানে বিভাগটির সাবেক ও বর্তমান শিক্ষক, গবেষক এবং স্নাতকোত্তর ও পিএইচডি শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই বিভাগের কার্যক্রম ও সাফল্য নিয়ে একটি প্রবন্ধ উপস্থাপন করেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সবিবুল হক। তিনি জানান, ফসল উদ্ভিদবিজ্ঞান বিভাগ থেকে এ পর্যন্ত ৮১০ জন শিক্ষার্থী  স্নাতকোত্তর এবং ২৩ জন শিক্ষার্থী পিএইচডি সম্পন্ন করেছেন।