ফুড এন্ড এগ্রো আন্তর্জাতিক প্রদর্শনী শুরু, বৃহস্পতিবার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: রাজধানীতে কৃষি ও খাদ্য পণ্য ও উপকরণের সমাহার নিয়ে চারদিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী শুরু হয়েছে। বুধবার (২৭ মার্চ) আন্তর্জাতিক আয়োজক সংস্থা সেমস গ্লোবাল আয়োজনে রাজধানীতে ফুড এন্ড এগ্রো আন্তর্জাতিক প্রদর্শনী শুরু হয়েছে, বৃহস্পতিবার উদ্বোধন।

৪র্থ ফুড এন্ড এগ্রো বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৯ নামের এ প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন হবে বৃহস্পতিবার (২৮ মার্চ)।

এ প্রদর্শনীতে ‘৪র্থ পোল্ট্রি এন্ড লাইভস্টক বাংলাদেশ ইন্ট্যারন্যাশনাল এক্সপো-২০১৯’ ‘৪র্থ এগ্রো ক্যামিক্যাল বাংলাদেশ এক্সপো-২০১৯’ এবং“ইন্টারন্যাশনাল প্রিন্টিং এ্যান্ড প্যাকেজিং এক্সপো-২০১৯ অনুষ্ঠিত হচ্ছে।

২৭ থেকে ৩০ মার্চ ২০১৯ পর্যন্ত ঢাকাস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিবসুন্ধরা (আইসিসিবি), কুড়িলে চারদিনব্যাপী আন্তর্জাতিক এ প্রদর্শনী চলবে।

২৮ মার্চ বিকাল ৪টায়, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খাদ্য মন্ত্রণালয়ের মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক, মো : আমিনুল ইসলাম, মহাপরিচালক (অতিরিক্ত সচিব), পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), ইমরান আহমেদ, ভাইস প্রেসিডেন্ট, ঢাকা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এবং সেমস্ গ্লোবাল এর প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মিস. মেহেরুন এন. ইসলাম।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, ফুড এন্ড এগ্রো বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো বাংলাদেশের ফুড ইন্ডাস্ট্রি আন্তর্জাতিক প্রদর্শনী। এ প্রদর্শনীতে খাদ্য, পাণীয়, কৃষি ও বনজ পণ্য, বিভিন্ন ধরনের যন্ত্রাংশ, পোল্ট্রি পণ্য সামগ্রী, লাইভস্টক, মৎস্য ও কৃষি পণ্যসহ অন্যান্য প্রয়োজনীয় সেবা প্রদর্শন করা হচ্ছে।

আরও পড়ুন: খাদ্য ও কৃষি পণ্যের চারদিনব্যাপী প্রদর্শনী শুরু ২৭ মার্চ

কৃষিতে ব্যবহৃত বিভিন্ন ধরনের ক্যামিক্যাল, যন্ত্রাংশ, প্যাকেজিং ও প্রক্রিয়াজাতকরণ বিষয়াদি প্রদর্শন করা হচ্ছে। উৎপাদিত খাদ্যের বেকারি ও খুচরা শিল্পের পণ্য সামগ্রী, হোটেল, রেষ্টুরেন্ট ও অন্যান্য সেবার যন্ত্রাংশ এবং আধুনিক প্রযুক্তি অন্তর্ভুক্ত হয়েছে।

এ প্রদর্শনী এগ্রো শিল্পের দ্রুত উন্নয়ন ও নতুন নতুন প্রযুক্তি ব্যবহারের ক্ষেত্রে এবং বাজার বৃদ্ধির জন্য একটি চমৎকার প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে যা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন সহায়ক হবে। উক্ত প্রদর্শনীতে আসা ব্যবসায়ী ও দর্শনার্থীদের জন্য কনফারেন্স এবং সেমিনারের আয়োজন করা হয়েছে।

প্রদর্শনীগুলো প্রতি দিন সকাল ১০টা থেকে রাত ৮.৩০ পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনীতে প্রবেশের জন্যে কোন ফি দরকার হবে না। এখান থেকে উদ্যোক্তারাও নানা ধরণের তথ্য সংগ্রহ করতে পারবেন। এছাড়া অনেকের সাথে পরিচিতি হওয়ার সুযোগও রয়েছে।