ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: বর্ণাঢ্য আয়োজনে দেশের পোল্ট্রি, মৎস্য ও প্রাণীসম্পদ সেক্টরে শীর্ষস্থানীয় কোম্পানি নারিশ এর বার্ষিক বিক্রয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

খাদ্য, বাচ্চাসহ অন্যান্য উপকরণ (পোলট্রি, মাছ, প্রাণি) প্রস্তুত ও বাজারজাতকারী নারিশ পোল্ট্রি গ্রুপের এ সম্মেলন দিনব্যাপী রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়। খালেদ গ্রুপ অব কোম্পানিজ এর অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে নারিশ বাংলাদেশে দীর্ঘ দিন যাবৎ পোলট্রি খাদ্য, বাচ্চা, মৎস্য খাদ্য, মাছের পোনা ও গরুর খাবার বাজার জাত করে আসছে।

নারিশ এর অন্যতম পরিচালক সামসুল আরেফিন খালেদ নিরাপদ পোল্ট্রি উৎপাদন এর উপর গুরুত্ব আরোপ করেন। এসময়ে তিনি বলেন, শিশু, যুবক ও বৃদ্ধ সব বয়সের মানুষের জন্য পোলট্রির মাংস ( ব্রয়লার) খাওয়ার উপযোগী করে নারিশ খাদ্য উৎপাদন করে।

অনুষ্ঠানে মার্কেটিং বিভাগের পক্ষ থেকে এ খাতে অনবদ্য অবদানের স্বীকৃতি হিসেবে খালেদ গ্রুপ অব কোম্পানিজ এর ব্যবস্থাপনা পরিচালক নাজমুল আহসান খালেদ কে ক্রেস্ট প্রদান করা হয়।

গত (৯ জানুয়ারি, ২০২০) বৃহস্পতিবার অনুষ্ঠিত এ সম্মেলনে প্রতিষ্ঠানটির গত বছরের (২০১৯) বিক্রয়, লক্ষ্যমাত্রা অর্জনসহ নানা দিক নিয়ে আলোচনা করা হয়। এছাড়া নতুন বছরের দিকনির্দেশনা ও কর্মপরিকল্পনাও তুলে ধরেন দেশের খামারিদের আস্থায় পরিণত হওয়া প্রতিষ্ঠানটির ঊর্ধতন কর্মকর্তারা।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খালেদ গ্রুপ অব কোম্পানিজ এর ব্যবস্থাপনা পরিচালক নাজমুল আহসান খালেদ। এ সময়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সততা ও নিষ্ঠার সাথে নারিশ ব্যবসা পরিচালনা করে আসছে।

কোম্পানির পরিচালকেরা কর্মীদের উদ্দেশ্যে বিভিন্ন পরামর্শমূলক বক্তব্য ও তথ্যবহুল দিকনির্দেশনা তুলে ধরেন। তারা জানান, সততা, নৈতিকতা, কমিটমেন্ট এগুলো হলো নারিশের মূল শক্তি। এসব শক্তিতে ভর করেই নারিশ সবার আস্থা অর্জন করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

মোঃ সামিউল আলিম (জেনারেল ম্যানেজার) বিগত বছরের সেলস ও আগামী বছরের পরিকল্পনা অনুষ্ঠানে উপস্থান করেন। সিনিয়র ডি.জি.এম (সেলস্ এন্ড মার্কেটিং) এস.এম.এ হক বিপণন ও বিক্রয় নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

এছাড়াও প্রতিষ্ঠানটির অন্যতম পরিচালক শামছুল আরেফিন খালেদ, পরিচালক সাইফুল আরেফিন খালেদ, পরিচালক মো. রফিকুল ইসলাম বাবু (ফিন্যান্স ও ইমপোর্ট), এডিএম নুরুল মোস্তফা কায়সার (কনসালট্যান্ট), জেনারেল ম্যানেজার (সেলস এন্ড মাকের্টিং) সামিউল আলিম, জেনারেল ম্যানেজার (প্রোডাকশন) কৃষিবিদ তৌহিদুল ইসলাম, প্রজেক্ট কো অর্ডিনেটর নুরুল বাসার সরকার, ডেপুটি জেনারেল ম্যানেজার (সেলস এন্ড সার্ভিস) ডা. মুসা কলিমুল্লাহ, ডেপুটি জেনারেল ম্যানেজার কৃষিবিদ গোলাম মাওলা, সিনিয়র ডেপুটি জেনারেল ম্যানেজার কৃষিবিদ চিরঞ্জিব সাহা, মো. ওবায়দুল ইসলাম, ডা. জাফর আহমেদ রুবেলসহ অনেকে।

বিক্রয় এ সম্মেলনে খালেদ গ্রুপ অব কোম্পানিজ এর অঙ্গ প্রতিষ্ঠান নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারি লি:, নারিশ গ্রান্ড প্যারেন্টস লি:, নারিশ ফিসারিজ লি:, নারিশ ফিডস লি:, নারিশ ফুডস লি:, নারিশ এগ্রো লি: সহ সারাদেশে বিক্রয় ও বিপণন বিভাগের মাঠ পর্যায়ের সকল জোনাল ম্যানেজার ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকার বিক্রয় সম্মেলন শেষে সেলস টিম সহকারে ১১-১৩ ই জানুয়ারি-২০২০, গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গল্ফ, শ্রীমঙ্গল এ সেলস মিটিং সম্পন্ন হয়েছে।

প্রসঙ্গত, খালেদ গ্রুপ অব কোম্পানিজ এর অধীনে পোল্ট্রি খাতে মানুষের পুষ্টির চাহিদা পূরণের লক্ষ্যে ১৯৯৯ সালে ব্যবসা শুরু হয়। ইতিমধ্যে খামারীদের আস্থা পরিণত হয়েছে প্রতিষ্ঠানটি।