বর্ণাঢ্য আয়োজনে বাকৃবিতে বিশ্ব

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু, বাকৃবি থেকে, এগ্রিকেয়ার২৪.কম: বৃক্ষরোপনসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বিশ্ব পরিবেশ দিবস ২০১৯ পালন করা হয়েছে। বর্ণাঢ্য আয়োজনে বাকৃবিতে বিশ্ব পরিবেশ দিবস ২০১৯ পালন অনুষ্ঠানে উৎসব মুখর পরিবেশে সবাই অংশ নেন।



বাকৃবি’র পরিবেশ বিজ্ঞান বিভাগ বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে বৃক্ষরোপন ও বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। বৃক্ষরোপন ও বর্ণাঢ্য শোভাযাত্রার উদ্বোধন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান।

এ সময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জসিমউদ্দিন খান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিবেশ বিজ্ঞান বিভাগ, বাকৃবি এর প্রফেসর ড. মোঃ বদিউজ্জামান খান। শোভাযাত্রা শেষে অতিথিরা সবাই মিলে বৃক্ষরোপন কর্মসূচিতে অংশ নেন।

আরও পড়ুন:  আন্তর্জাতিক কৃষি বিজ্ঞানী ড. লুৎফুল হাসান বাকৃবি’র নতুন ভাইস-চ্যান্সেলর

মাছ চাষে প্রোবায়োটিক’র গুনগত মান রক্ষায় কাজ করছেন দেশ-বিদেশের বিজ্ঞানীরা

বর্ণাঢ্য আয়োজনে বাকৃবিতে বিশ্ব পরিবেশ দিবস ২০১৯ পালন অনুষ্ঠানে শিক্ষকবৃন্দ ও আমন্ত্রিত অতিথিরা অংশগ্রহণ করেন। বিশ্ব পরিবেশ দিবস ছিল ৫ জুন কিন্তু সে সময় বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় ২৩ জুন দিবসটি পালন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে সারাদেশেও বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হয়।