নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: বাংলাদেশ থেকে কৃষিজাত পণ্য ও মাংস আমদানি করতে চায় ব্রনাই। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়ার সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ব্রনাইয়ের রাষ্ট্রদূত হাজি হারিস উসমান সৌজন্য সাক্ষাতে এ কথা জানান।

আজ সোমবার (২৫ জানুয়ারি ২০২১) সকাল ১০ টায় ভাইস-চ্যান্সেলর কার্যালয়ে সাক্ষাৎ ও মতবিনিময় হয়। এ সময় উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. গিয়াস উদ্দিন আহমেদ, পোস্ট গ্রাজুয়েট স্টাডিজের ডিন প্রফেসর ড. অলোক কুমার পাল, গবেষণা পরিচালক প্রফেসর ড. মো. আব্দুর রাজ্জাকসহ বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, প্রক্টরসহ অন্যান্য শিক্ষকরা।

মতবিনিময়কালে ব্রুনাই রাষ্ট্রদূত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে পারস্পরিক সহযোগিতা বিষয়ে আগ্রহ প্রকাশ করেন। এর মধ্যে স্টাডি ট্যুর, যৌথ গবেষণা কার্যক্রম, উচ্চতর প্রশিক্ষণ, মানব সম্পদ উন্নয়নে শিক্ষক ও ছাত্র বিনিময় কার্যক্রম এবং গবেষণা সুবিধা বিনিময় ব্যাপারে আলোচনা হয়। আলোচনায় ব্রুনাই রাষ্ট্রদূত বাংলাদেশে কৃষিতে সাফল্য কথা তুলে ধরেন। তাই তারা এখান থেকে কৃষিজাত পণ্য ও মাংস আমদানি করতে চায়।

বাংলাদেশ থেকে কৃষিজাত পণ্য ও মাংস আমদানি করতে চায় ব্রনাই সংবাদের তথ্য এগ্রিকেয়ার২৪.কমকে নিশ্চিত করেছেন শেকৃবি’র উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত) মো. বশিরুল ইসলাম।

এগ্রিকেয়ার/এমএইচ