বাংলাদেশ ব্যাংকের সাথে রাকাবের

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: বাংলাদেশ ব্যাংকের সাথে রাকাবের পরিচালনা পর্ষদের বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (২৪ জুন, ২০১৯) ব্যাংকের প্রধান কার্যালয়ের বোর্ডরুমে  বাংলাদেশ ব্যাংক এর কর্মকর্তাদের সাথে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এর পরিচালনা পর্ষদের বিশেষ সভা (৪৯৯তম)২৪ অনুষ্ঠিত হয়।



সভায় সভাপতিত্ব করেন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সরকারের সাবেক সচিব মুহাম্মদ নজরুল ইসলাম। সভায় ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক কাজী আলমগীর এবং পরিচালনা পর্ষদের পরিচালকবৃন্দ রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার মো. নূর-উর-রহমান, রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার কে.এম. তারিকুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাজশাহী অঞ্চলের অতিরিক্ত পরিচালক দেব দুলাল ঢালী, মৎস্য অধিদপ্তর রাজশাহী বিভাগের উপ-পরিচালক হাসান ফেরদৌস সরকার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রংপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ আলী এবং বাংলাদেশ ব্যাংকের পক্ষে প্রধান কার্যালয়ের মহাব্যবস্থাপক মোঃ মোঃ মর্তুজ আলী, রাজশাহী শাখার উপ-মহাব্যবস্থাপক মোঃ মতিয়ার রহমান মোল্যা, যুগ্ম পরিচালক মোঃ মফিজুল ইসলাম এবং মোঃ সাইদুর রহমান ও উপ-পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান এবং পর্ষদ সচিবালয়ের সচিব মোঃ আব্দুর রহিম উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: রাকাবের খেলাপী ঋণ আদায়, কৃষি ঋণ বিতরণ বিষয়ে সভা

বাংলাদেশ ব্যাংকের সাথে রাকাবের পরিচালনা পর্ষদের বিশেষ সভা অনুষ্ঠিত হওয়ায় এতে বাংলাদেশ ব্যাংক কর্তৃক রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক এর ওপর পরিচালিত গত ৩০.০৬.২০১৮ তারিখ ভিত্তিক পরিদর্শন প্রতিবেদনের পরিপালন বিষয়ে বিশদ আলোচনা করা হয়।

রাকাব কর্তৃক প্রতিবেদনে উপস্থাপিত আপত্তিসমূহের নিষ্পত্তিমূলক জবাব প্রদান করায় বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধিবৃন্দ সন্তোষ প্রকাশ করেন। সভায় ব্যাংকের অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ ও পরিপালন বিভাগকে আরও শক্তিশালী করার পরামর্শ প্রদান করা হয়।

রাকাবের জনসংযোগ কর্মকর্তা মোঃ জামিল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।