বাকৃবিতে বিজয় দিবস পালিত

এগ্রিকেয়ার বাকৃবি প্রতিনিধি: নানা আয়োজনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পালিত হলো ৪৬তম মহান বিজয় দিবস। শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথেই বিশ্ববিদ্যালয়ের সকল হল এবং আবাসিক ভবনগুলোতে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটি পালন শুরু হয়।

এরপর সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ “মরণসাগরে”শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। এরপর উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক, রাজনৈতিক, পেশাজীবী, স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তারা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন।

এদিকে দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে কুচ-কাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং সমবেত প্যারেডবৃন্দের সালাম গ্রহণ করেন। এরপর ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সভাকক্ষে বিশ্ববিদ্যালয়ের কমরত মুক্তিযুদ্ধ ও শহীদ পরিবারকে সংবর্ধনা দেয়া হয়।

এদিনে বিকাল সাড়ে ৩টায় সাহিত্য সংঘ বিশ্ববিদ্যালয়ের ‘বিজয় ৭১’ এর পাদদেশে মুক্তিযুদ্ধের কবিতা আবৃত্তি, সন্ধ্যা সাড়ে ৫টায় ডিবেটিং সংঘ মুক্তমঞ্চে বিতর্ক প্রতিযোগিতা, বিশ্ববিদ্যালয় ক্লাব সন্ধ্যা ৬টায় ব্যাডমিন্টন প্রতিযোগিতা এবং সাড়ে ৬টায় নাট্য সংঘ জয়নুল আবেদিন মিলনায়তনে মুক্তিযুদ্ধভিত্তিক নাটক ‘ক্ষোভ’ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।