এগ্রিকেয়ার বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) পরিবারের পক্ষ থেকে ৬০০ পরিবারের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকাল ৩টায় শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে শীতবস্ত্র বিতরণ কর্মসূচিটি অনুষ্ঠিত হয়।

এবছর বিশ্ববিদ্যালটির শিক্ষক-কর্মচারী ও কর্মকর্তাদের একদিনের বেতন দিয়ে বন্যার্তদের সাহায্য করা হয়। বন্যার্তদের সাহায্যের পর অবশিষ্ট টাকা থেকে এই শীতবস্ত্র বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়।

শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক মো. আলী আকবার। বিশেষ অতিথি হিসেবে ইপস্থিত ছিলেন প্রক্টর ড. মো. আতিকুর রহমান খোকন। এছাড়াও উপস্থিত ছিলেন সীড সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. আবুল হোসেন, কৃষিতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুর রহমান সরকার, বাংলাদেশ  কৃষি বিশ্ববিদ্যালয় সম্প্রসারণ কেন্দ্রের  (বাউএক) পরিচালক ড. মুহাম্মদ জিয়াউল হক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, যে কোনো প্রতিকূল ও প্রাকৃতিক দূযোর্গে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় দুস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। তারই ধারাবাহিকতায় এই শীতে শীতবস্ত্র হিসেবে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ হচ্ছে। ভবিষ্যতেও দুস্থ ও অসহায় মানুষের পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়ে দিবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।