বাকৃবি গণতান্ত্রিক শিক্ষক ফোরামের বৃক্ষরোপণ

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত এক কোটি বৃক্ষের চারা রোপণের অংশ হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) গণতান্ত্রিক শিক্ষক ফোরাম।

বাকৃবি’র গণতান্ত্রিক শিক্ষক ফোরাম আজ শনিবার (৩ অক্টোবর ২০২০) বাকৃবি বঙ্গবন্ধু চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে সংগঠনটি।

বাকৃবি ভিসি প্রফেসর ড লৎফুল হাসান কতৃর্ক বাকৃবিতে মুজিববর্ষ পালনের অংশ হিসাবে ১ লাখ গাছের চারা রোপন ও বিতরণের ঘোষণার প্রেক্ষিতে, ভাইস চ্যান্সেলরের আহবানে সাড়া দিয়ে গণতান্ত্রিক শিক্ষক ফোরাম এ কমর্সূচির আয়োজন করে ।

গণতান্ত্রিক শিক্ষক ফোরাম এর সভাপতি প্রফেসর ড. মোঃ রকিবুল ইসলাম খান এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. মুহাম্মদ মাহফুজুল হক এর সঞ্চালনায় বক্তব্য রাখেন বাকৃবি শিক্ষক সমিতি’র সভাপতি প্রফেসর ড.ফরিদা ইয়াসমিন বারী। এ সময় প্রফেসর ড একেএম জাকির হোসেন,প্রফেসর ড আবু হাদী নূর আলী খানসহ অন্যান্য শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

আরোও পড়ুন: বাকৃবি বাউরেসের মাধ্যমে উদ্ভাবিত উন্নত কৃষি প্রযুক্তি কৃষকদের মাঝে পৌঁছে দিচ্ছে

বাকৃবি অফিসার পরিষদের নতুন কার্যনির্বাহী কমিটি’র আনুষ্ঠানিক যাত্রা শুরু

গণতান্ত্রিক শিক্ষক ফোরাম এর সভাপতি প্রফেসর ড. মোঃ রকিবুল ইসলাম খান এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. মুহাম্মদ মাহফুজুল হক এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, মুক্তিযুদ্ধের চেতনা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম এর সৃষ্টি লগ্ন থেকে কৃষি শিক্ষা ও গবেষণার সর্বোচ্চ বিদ্যাপীঠ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা এবং গবেষণালব্ধ জ্ঞান ও প্রযুক্তির সম্প্রসারণের মাধ্যমে জাতীয় উন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরোও বলেন, ১৯৭৩ সালের ১৩ ফেব্রুয়ারী বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সবুজ চত্বরে দাঁড়িয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিকিৎসক ও প্রকৌশলীদের ন্যায় সরকারী চাকুরীতে প্রবেশপদে কৃষিবিদদের প্রথম শ্রেণী মর্যাদা ঘোষণা করেন। ফলে মেধাবী কৃষিবিদদের কৃষকের সাথে প্রত্যক্ষ সংশ্লিষ্টতা ও কার্যকরী ভূমিকার ফলে যুদ্ধ বিধ্বস্ত স্বাধীন বাংলাদেশে কৃষি বিপ্লবের সূচনা হয় এবং বাংলাদেশের উন্নয়নে কৃষির অবদান আজ সর্বজনস্বীকৃত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী সিদ্ধান্ত ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে।

বাকৃবি গণতান্ত্রিক শিক্ষক ফোরামের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন সংবাদের তথ্য এগ্রিকেয়ার২৪.কমকে নিশ্চিত করেছেন বাকৃবি উপ পরিচালক জনসংযোগ কর্মকর্তা দীন মোহাম্মদ দীনু।

এগ্রিকেয়ার/এমএইচ