ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: প্রতিদিন কতই না কিছু ঘটে চলেছে পৃথিবীতে। বাংলাদেশের বান্দরবানে আম আকৃতির ডিম পাড়ছে মুরগি। শুনে অবাক হওয়ার কিছু নেই। বান্দরবানের লামায় ঠিক আমের আকৃতির ডিম পাড়ছে একটি মুরগি। মুরগির মালিক মোহাম্মদ মহসীন উপজেলা প্রাণিসম্পদ অধিদফতরে উপ-সহকারী কর্মকর্তা হিসেবে আছেন। ঘটনাটি ঘটেছে লামা উপজেলার চম্পাতলী এলাকায়। খবর: জাগো নিউজ, বাংলা নিউজ, আমাদের সময়।

তিনি পরিবার নিয়ে চম্পাতলী এলাকায় থাকেন। তিনি শনিবার (১৬ মে) সকাল সাড়ে ১০টার দিকে মহসীন রেজা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার পালিত মুরগির দুটি ডিমের ছবি দিয়েছেন।

ডিমগুলো দেখতে ঠিক আমের মতো। ডিমের এই অদ্ভুত আকৃতি দেখে স্থানীয়রা হতবাক এবং ফেসবুকে তোলপাড় সৃষ্টি হয়েছে। জানা যায়, মহসীন রেজার পালিত মুরগিটি গত কয়েকদিন থেকে এ ধরনের ডিম দিচ্ছে। এমনকি এলাকার লোকজন সবাই এই অদ্ভুত আকৃতির ডিম দেখতে তার বাসায় ভিড় জমাচ্ছেন।

মোহাম্মদ মহসীন রেজা বলেন, বাসায় আমি বেশকিছু মুরগি লালন পালন করি, তার মধ্যে এই মুরগিটির বয়স এক বছর। মুরগিটি প্রথম প্রথম স্বাভাবিক আকৃতির ডিম দিলেও গত দুইদিন থেকে ঠিক অবিকল আমের আকৃতির ডিম দিচ্ছে।

সকালে উঠে মুরগির ঘরটিতে ডিমগুলো দেখে আমি নিজেও হতবাক হয়েছি। তবে ডিমের ভেতর কুসুম অন্যান্য ডিমের মতো স্বাভাবিক রয়েছে। মুরগিটি এ পর্যন্ত আমের আকৃতির চারটি ডিম পেড়েছে।

তিনি আরও বলেন, অদ্ভুত আকৃতির ডিমগুলো গবেষণার জন্য ঢাকায় প্রাণিসম্পদ কার্যালয়ে পাঠানো হবে। এছাড়া বিষয়টি প্রাণিসম্পদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদেরও জানানো হয়েছে।