নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের সহধর্মিনী বুলা আহম্মেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

মন্ত্রী আজ এক শোক বার্তায় মরহুমার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

রোববার (১৭ জানুয়ারি) সকাল পৌনে ৯টার দিকে ঢাকার সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি এক ছেলে, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশের রাজনীতিতে তিনি গুণগত অবদান রেখেছেন। স্বাধীনতা সংগ্রামের মুক্তিযোদ্ধা এই নারী নেত্রী প্রগতিশীল আন্দোলনের নেত্রী হিসেবে ১৯৬৯ গণআন্দোলনে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন। তিনি মহিলা পরিষদের নেত্রী হিসেবে নারীর ক্ষমতায়ন, সমাজকল্যাণ, শিক্ষা ব্যবস্থার উন্নয়নসহ বিভিন্ন জাতীয় সমাজ গঠনমূলক কর্মকাণ্ডে অবদান রাখেন।

বুলা আহম্মেদের মৃত্যুতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শোক প্রকাশ করেছেন মর্মে এগ্রিকেয়ার২৪.কমকে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোঃ ইফতেখার হোসেন।

এগ্রিকেয়ার/এমএইচ