কৃষি আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: ভারতের আবহাওয়া দফতর আবারও ঘূর্ণিঝড়ের পূর্বাভাস দিয়েছে । আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সেই ঘূর্ণিঝড় মহারাষ্ট্র ও গুজরাটের উপকূলীয় অঞ্চলে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। গতকাল রোববার ৩১ মে ২০২০ ভারতের আবহাওয়া দফতর টুইট করে এ খবর জানিয়েছে বলে নিশ্চিত করেছে এনডিটিভি।

দেশটির আবহাওয়া দফতর জানায়, আরব সাগরে তৈরি হওয়া নিম্নচাপ আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ঘূর্ণিঝড়ে পরিণত হবে। ৩ জুনের মধ্যে সেই ঝড় গুজরাট-মহারাষ্ট্র উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। মুম্বাই আবহাওয়া দফতরের টুইটে আরও উল্লেখ করা হয়, দক্ষিণ-পূর্ব আরব সাগর থেকে পূর্ব-মধ্য পর্যন্ত সেই নিম্নচাপ বলয় সক্রিয় রয়েছে। লাক্ষাদ্বীপের কাছে অবস্থান করছে সেই বলয়।

খবরে আরো জানায়, এই ঘূর্ণিঝড়ের সঙ্গে সক্রিয়তা বাড়বে মৌসুমী বায়ুর। ফলে দেশের দক্ষিণ অংশে আগামী এক সপ্তাহের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

ভারতে আবারও ঘূর্ণিঝড়ের পূর্বাভাস দেওয়া হয়েছে। আবহাওয়া দফতর সূত্রের দাবি, এই নিম্নচাপের জেরে কেরালা ও উপকূলীয় কর্নাটকে আগামী দু’দিন মাঝারি-ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে লাক্ষাদ্বীপ, কোঙ্কন আর গোয়াতে।