পেঁয়াজের দাম কমিয়েছে টিসিবি

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: ভারত থেকে পেঁয়াজ আমদানি বেড়েছে। দেশের দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে সড়কপথে পরিবহন ছাড়াও রেলে এসব পেঁয়াজ আসছে। আমদানি করা পেঁয়াজের প্রভাব পড়েছে বাজারে। ফলে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম । এ ধারাবাহিকতায় গতকাল হিলিতে প্রতি কেজি পেঁয়াজের দাম কমে ১৭ টাকায় নেমে এসেছে।

হিলির পাইকারি আড়তগুলোতে ভারত থেকে আমদানি করা প্রতি কেজি পেঁয়াজ ১৯-২০ টাকা ২ থেকে ৩ টাকা থেকে কমে মানভেদে ১৭-১৮ টাকায় বিক্রি হচ্ছে।

স্থানীয় পেঁয়াজ ব্যবসায়ী রবিউল ইসলাম জানান , কোরবানি ঈদের আগে ও পরে হিলি স্থলবন্দর দিয়ে সড়ক ও রেলপথে ভারত থেকে পর্যাপ্ত পরিমাণে পেঁয়াজ আমদানি হয়েছে। ঈদের আগে সর্বশেষ কার্যদিবসেও এ স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি হয়েছিল। এ কারণে ঈদের সময় দেশের বাজারে পর্যাপ্ত পরিমাণে পেঁয়াজের সরবরাহ ছিল। ফলে এবার ঈদের সময় পেঁয়াজের দাম ক্রেতাদের নাগালের মধ্যে ছিল।

আরোও পড়ুন: প্রয়োজনে সীমিত পরিমাণে চাল আমদানি

তিনি আরো বলেন, কোরবানি ঈদের আগে আমদানি করা পেঁয়াজ এখনো আড়তগুলোয় রয়েছে। ঈদের ছুটি শেষে হিলি স্থলবন্দর দিয়ে পুনরায় আমদানি-রফতানি শুরু হয়েছে। অন্যান্য পণ্যের সঙ্গে আমদানি হচ্ছে পেঁয়াজও। ফলে দেশের বাজারে চাহিদার তুলনায় পেঁয়াজের আমদানি ও সরবরাহ বেশি রয়েছে। এর জের ধরে পাইকারি পর্যায়ে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম।

কমতে শুরু করেছে পেঁয়াজের দাম শিরোনামে সংবাদের তথ্য বণিক বার্তা থেকে সংগ্রহ করা হয়েছে।