এগ্রিকেয়ার২৪.কম আন্তর্জাতিক কৃষি ডেস্ক: ভাগাড়ে ফেলা মরা পশুর মাংস সংগ্রহ করে ভারত থেকে বাংলাদেশ ও নেপালে পাঠানো হতো। সম্প্রতি এই চক্রের কয়েকজনকে গ্রেফতারের পর এ তথ্য উঠে এসেছে। নতুন করে দুজনকে গ্রেফতারের পর এমন সন্দেহের তথ্য উল্লেখ করেছে ভারতের পুলিশ।

ভারতের এবেলা.ইন সংবাদমাধ্যমে এ বিষয়ে একটি খবর প্রকাশ হযেছে। খবরে পত্রিকাটি উল্লেখ করেছে, বুধবার রাতে কলকাতা এবং শহরতলির বিভিন্ন প্রান্তে হানা দিয়ে ভাগাড়ের মাংস বিক্রি চক্রের ৯ জনকে গ্রেফতার করেছিল ডায়মণ্ড হারবার জেলা পুলিশ এবং কলকাতা পুলিশ। নারকেলডাঙা এলাকায় ভাগাড়ের মাংস মজুত করার জন্য একটি হিমঘরের খোঁজ পাওয়া গেছে। সেখান থেকে উদ্ধার করা হয়েছে কয়েক হাজার টন মাংস।

গ্রেফতারকৃতদের জেরা করে ফের অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতে কল্যাণী থেকে আরও দুই ব্যক্তিকে আটক করে পুলিশ। তাদেরকে জেরা করে তদন্তকারীরা প্রাথমিকভাবে জানতে পেরেছেন, ভাগাড়ের থেকে সংগৃহীত মরা পশুর মাংস প্যাকেটবন্দী করে উত্তর প্রদেশের মতো রাজ্যে বটেই এমনকি বাংলাদেশ ও নেপালেও সরবরাহ করা হত। কারণ দুটি দেশেই মাংসের বিপুল চাহিদা রয়েছে। আর ভাগাড়ের থেকে মরা পশুর মাংস সরবরাহ করায় তার দাম অনেক সস্তা হতো।

এ কারণেই প্রতিবেশী দেশগুরো থেকেও এই মাংসের চাহিদা আসত। ধৃতদের জেরা করে আরও তথ্য পেতে চাইছে পুলিশ। কল্যাণী থেকে যে দুজন আটক করা হয়েছে জেরা করার পরে প্রয়োজনে তাদের গ্রেফতার করবে পুলিশ।