নওগাঁ প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: নওগাঁর মান্দায় দূর্বৃত্তের আগুনে প্রতিপক্ষের তিন বিঘা জমির আমন ধান ও পাঁচ বিঘা জমির ধানের খড় পুড়িয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। এ ব্যাপারে একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে মান্দা থানা অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান।

উপজেলার ভালাইন ইউনিয়নের গাংতা গ্রামের মমতাজ হোসেন ও আলতাফ হোসেন এগ্রিকেয়ার২৪.কমকে জানান, প্রতিবেশী ইমাজ উদ্দিন গংদের সাথে তাদের জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এনিয়ে একাধিকবার মারামারি সংঘটিত হয়েছে। এনিয়ে আদালতে মামলা চলছে। চলতি মৌসুমে আমন ধান রোপণের পর থেকেই প্রতিপক্ষরা জমির ধান নষ্ট করার হুমকি দিয়ে আসছিল।

এছাড়া প্রতিপক্ষরা তাদের বিরুদ্ধে থানায় জমি সংক্রান্ত একটি মামলা দায়ের করলে গত ২ নভেম্বর থানায় উভয়পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে আদালতে মামলার রায় না হওয়া পর্যন্ত স্ব-স্ব অবস্থানে থাকার জন্য নির্দেশনা প্রদান করা হয়। এরপর মমতাজ ও আলতাফ তাদের লাগানো আমন ধান কেটে আলতাফের খলিয়ানে পালা করে রাখেন। গভীর রাতে প্রতিপক্ষের লোকজন আশপাশের বাড়ির দরজায় শিকল দিয়ে খলিয়ানে থাকা তিনবিঘা জমির ধান ও পাঁচবিঘা জমির খড় পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এতে তাদের লক্ষাধিক টাকার ক্ষতি হয়।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এগ্রিকেয়ার/এমএইচ