আটককৃত জুলহাস হোসেন ভোলা (৪০) ও গোলাম মোস্তফা (৪১)। ছবি: এগ্রিকেয়ার২৪.কম

নিজস্ব প্রতিবেদক, মান্দা, এগ্রিকেয়ার২৪.কম: নওগাঁর মান্দায় সরকারি সার চুরির অভিযোগে বিএনপি নেতার ভাগ্নে জুলহাস হোসেন ভোলা (৪০) ও ওপর একজন গোলাম মোস্তফা (৪১) নামে দুই ব্যক্তিকে আটক করা হয়েছে।

আটককৃত জুলহাস এলাকার মধ্য আন্দারিয়া পাড়ার মেহের আলীর ছেলে এবং গোলাম মোস্তফা একই এলাকার ছোটচম্পক গ্রামের জয়েন আলীর ছেলে। আটকের বিষয়ে নিশ্চিত করেছেন মান্দা থানা পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, মান্দা উপজেলা বিএনপি নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান ডাঃ একরামুল বারী টিপুর ভাগ্নে জুলহাস হোসেন ভোলা। অপরজন উপজেলার কাঁশোপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের ঘনিষ্ট সহচর।

আজ রোববার ৯ আগস্ট ২০২০ দুপুরে উপজেলার কাঁশোপাড়া ইউনিয়ন পরিষদের দোয়ানি দাখিল মাদ্রাসার মোড়ে ভর্তুকির সারসহ স্থানীয় জনগণের কাছে হাতেনাতে ধরা পড়ে। এলাকাবাসী তাদের পুলিশের হাতে তুলে দেয়।

জানা যায়, আটককৃত জুলহাস ও গোলাম মোস্তফা নানা অপকর্মের সাথে জড়িত। বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকের ভর্তুকির ৬০ বস্তা সার চুরি করে বিভিন্ন জায়গার সার ব্যবসায়ীর কাছে বিক্রি করেন। কাঁশোপাড়া ইউপির দোয়ানি দাখিল মাদ্রাসা মোড়ের সার ব্যবসায়ী মোখলেছুরের কাছেও প্রতি বস্তা ৭০০ টাকা দরে বিক্রি করেন ৪ বস্তা। মোখলেছুর গোপনে থানায় গোপনে সার বিক্রির কথা জানান। অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে জুলহাস হোসেন ভোলা ও গোলাম মোস্তফাকে আটক করে মান্দা থানা পুলিশ।

স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগ নেতা রশিদ মল্লিক এগ্রিকেয়ার২৪.কম কে জানান, দোয়ানি দাখিল মাদ্রাসা মোড়ের সার ব্যবসায়ী মোখলেছুর চুরি করা সারের ব্যাপারে আমাকেও জানায়। পরবর্তীতে থানায় জানানোর পর অভিযোগের ভিত্তিতে হাতে নাতে প্রমান হওয়ায় থানা পুলিশ তাদের আটক করে।

এ বিষয়ে মান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল হালিম বলেন, তদন্ত করে সঠিক বিচার করার নির্দেশ দেওয়া হয়েছে।