মেলা প্রাঙ্গন থেকে, নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: মাছ চাষে অর্গানিক, লাভ দিবে সর্বাধিক স্লোগান নিয়ে একাধিক অর্গানিক পণ্য প্রদর্শন করছে অর্গানিক এগ্রো কেয়ার। রাজধানীতে চলা চতুর্থ আন্তর্জাতিক ডেইরি, মৎস্য ও পোষা প্রাণি মেলায় প্রতিষ্ঠানটি দর্শনার্থী, খামারি ও উদ্যোক্তাদের কাছে এসব পণ্য তুলে ধরছে।

বাংলাদেশে এ্যানিমেল হেলথ কোম্পানিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (আহকাব) আয়োজিত এ মেলা রাজধানীর আগারগাঁও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। তিনদিনব্যাপী আয়োজিত মেলা আজ শনিবার শেষ হবে।

অর্গানিক এগ্রোকেয়ার প্রতিষ্ঠানের স্বত্বাধিকার De. Gadadhar Chandra shil (Ranjan) এগ্রিকেয়ার২৪.কমকে জানান, বিশ্বের বিভিন্ন সব নাম করা ও প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান থেকে এসব অর্গানিক পণ্য নিয়ে এসে তারা মাছ চাষি ও খামারিদের কাছে পৌঁছে দিচ্ছে। গুণগত মান সম্মত এসব পণ্য ব্যবহার করে গ্রাহকেরাও সন্তষ্ট।

তিনি জানান, পশু, পাখি ও মাছের স্বাস্থ্য সেবায় একাধিক অর্গানিক পণ্য সরবরাহ ও বাজারজাত করছে অর্গানিক এগ্রোকেয়ার। পরিবেশ ও স্বাস্থ্য সম্মত এসব পণ্য মাছ, পশু ও পাখিতে ব্যবহারের ফলে সুস্বাস্থ্য নিশ্চিত করা সম্ভব।

তিনি বলেন, তবে এখনো এসব গুণগত মান ও স্বাস্থ্য সম্মত পণ্য ব্যবহারে দেশের মাছ চাষি, খামারিরা খুব বেশি অভ্যস্ত হয়ে ওঠতে পারে নি। ধীরে ধীরে বাড়ছে। কিন্ত নিরাপদ খাবার যদি গ্রহণ করতে আমরা চাই তাহলে কিন্ত অর্গানিকের পথে আসতে হবে।

অর্গানিক এগ্রোকেয়ার প্যাভিলিয়নে একদল কর্মী দল প্রতিষ্ঠানটির একাধিক পণ্য দর্শনার্থী, মাছ চাষি, খামারি, উদ্যোক্তাদের কাছে তুলে ধরছেন। অনেকেই এসব পণ্য দেখে সাধুবাদ জানাচ্ছেন।  আহকাব মেলার বিস্তারিত তথ্য জানতে ভিভিট করুন http://www.iedap.com/