মৎস্য-প্রাণিসম্পদে সময়ানুযায়ী উন্নয়ন

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: মৎস্য-প্রাণিসম্পদে সময়ানুযায়ী উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নে প্রকল্প পরিচালকদের কড়া নির্দেশ দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো: আশরাফ আলী খান খসরু।

সোমবার (২৭ জানুয়ারি, ২০২০) প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উন্নয়ন প্রকল্পসমূহের ডিসেম্বর/২০১৯পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় এ নির্দেশ দেন।

সময়ানুযায়ী উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের জন্য প্রকল্প পরিচালকদের কড়া নির্দেশ দিয়ে প্রতিমন্ত্রী মো: আশরাফ আলী খান বলেন, উন্নয়ন প্রকল্পসমূহের কোন কাজ যাতে অসম্পন্ন না থাকে এবং কোন টাকা যেন ফেরত না দিতে হয় সেভাবে গুরুত্ব দিয়ে কাজ করুন।

প্রাণিসম্পদের উন্নয়ন এবং প্রাণিজ আমিষ নিশ্চিতকরণে আরও বেশী ও বড় প্রকল্প নেয়ারও আহ্বান জানান মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী।

সভায় জানানো হয়, চলতি ২০১৯-২০ অর্থবছরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ৩৮টি প্রকল্প বাস্তবায়ন করছে। এসব প্রকল্পসমূহের অনুকূলে মোট বরাদ্দ রয়েছে ১৬২৬ কোটি টাকা, যার মধ্যে জিওবির ৭৬০ কোটি এবং প্রকল্প সাহায্য হিসেবে ৮৬৬ কোটি টাকা রয়েছে।

ডিসেম্বর/২০১৯ পর্যন্ত প্রকল্পগুলোর বাস্তবায়নের গড়  অগ্রগতি ১৭.৬১% যেখানে জাতীয় গড় অগ্রগতি ২৬.৩৭%। এ পর্যালোচনা সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব (প্রাণিসম্পদ-২) কাজী ওয়াছি উদ্দিন এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবদুল জব্বার শিকদারসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকগণ উপস্থিত ছিলেন।

মৎস্য-প্রাণিসম্পদে সময়ানুযায়ী উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নে প্রকল্প পরিচালকদের কড়া নির্দেশ সংবাদটির তথ্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের তথ্য অফিসার মো. কামরুল ইসলাম ভূইয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আরও পড়ুন: সমুদ্রের মৎস্যসম্পদ আহরণ-সংরক্ষণে মেরিন ফিশারিজের ক্যাডেটদেরকে অগ্রণী ভূমিকা রাখার আহ্বান প্রতিমন্ত্রীর