রাকাবের গ্রাহক সেবা নিশ্চিতকরণসহ

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: রাকাবের গ্রাহক সেবা নিশ্চিতকরণসহ ব্যাংকটিকে লাভজনক প্রতিষ্ঠানে নেয়ার ওপর গুরুত্বারোপ করেছেন ব্যাংকটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মুহাম্মদ নজরুল ইসলাম।

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)লালমনিরহাট ও নীলফামারী জোনের শাখা ব্যবস্থাপকদের পারফরমেন্স মুল্যায়ন সভা-২০১৯তে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ গুরুত্বারোপ করেন। আজ রোববার (২৫ আগষ্ট, ২০১৯) নীলফামারী সার্কিট হাউসের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।



রাকাব, রংপুর জোনের মহাব্যবস্থাপক (অতিরিক্ত দায়িত্ব) মোঃ বদিউজ্জামান প্রধান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই পারফরমেন্স মুল্যায়ন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ওদায়িত্ব) মোঃ নূরুল ইসলাম। এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাকাব, লালমনিরহাট জোনের জোনাল ব্যবস্থাপক মাহিদুল ইসলাম; নীলফামারী জোনের জোনাল ব্যবস্থাপক মোঃ আজিজুল হক ও উল্লেখিত দুটি জোনের জোনাল নিরীক্ষা কর্মকর্তাগণসহ ৩৭ টি শাখার শাখা ব্যবস্থাপকবৃন্দ।

অনুষ্ঠানের প্রধান অতিথি ব্যাংকের চেয়ারম্যান মুহাম্মদ নজরুল ইসলাম তাঁর বক্তব্যে গ্রাহক সেবার বিষয়টি অবশ্যই নিশ্চিতকরণসহ ব্যাংকটিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া তথা একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষে সকলের সমন্বিত উদ্যোগ গ্রহণে দায়িত্বশীল ভূমিকা পালনের উপর গুরুত্বারোপ করেন।

তিনি বাস্তবভিত্তিক পরিকল্পনা প্রণয়ন ও যথাযথভাবে বাস্তবায়ন এবং শ্রেণীকৃত ঋণ আদায় ও লো-কষ্ট ডিপোজিট সংগ্রহের মাধ্যমে ব্যাংকের আর্থিক ভীতকে সৃদৃঢ় করার পাশাপাশি নতুনভাবে কোন ঋণ যেন শ্রেণীকৃত না হয় সে ব্যাপারে আরও বেশী তৎপর হওয়ার জন্য শাখা ব্যবস্থাপকদের আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোঃ নূরুল ইসলাম সততা ও নিষ্ঠার মাধ্যমে কাজ করে মুনাফা অর্জনের সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে আগামীতে রাকাব কে একটি মডেল ব্যাংক হিসেবে প্রতিষ্ঠা করার লক্ষে নিরলসভাবে কাজ করার জন্য শাখা ব্যবস্থাপক ও সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

তিনি বি আর পি ডি সার্কুলারের যথাযথ বাস্তবায়ন, লাখোপতি স্কীম খোলা, ঋণ অবলোপন ও সুদ মওকুফ প্রস্তাব প্রেরণে আরও মনযোগী হওয়ার জন্য শাখা ব্যবস্থাপকদের পরামর্শ দেন। জনসংযোগ কর্মকর্তা মোঃ জামিল স্বাক্ষরিতক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।