নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: পটুয়াখালির রাঙ্গাবালী উপজেলায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (০১ ডিসেম্বর, ২০২০) কৃষি অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ সব কৃষি উপকরণ বিতরণ করা হয়।

উপজেলা কৃষি অফিসার মোঃ মনিরুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প‌রিষ‌দের সন্মানিত চেয়ারম্যান ডা. জহির উদ্দিন আহমেদ। এ সময় আরও উপ‌স্থিত ছি‌লেন  রাঙ্গাবালী সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সাইদুজ্জামান মামুন খাঁন, সহকারী প্রোগ্রামার মোঃ মাসুদ হাসান, উপ‌জেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ রিপন খন্দকার, সহকারী শিক্ষা অ‌ফিসার মোঃ কামাল হো‌সেন, এসএ‌পি‌ওি মিলন কুমার মিত্রসহ উপজেলা কৃষি অফিসের সকল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: চারঘাটে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

রাঙ্গাবালী উপজেলার কৃষি অফিসার মনিরুল ইসলাম এগ্রিকেয়ার২৪.কমকে বলেন, প্রাকৃ‌তিক দুর্যোগের কারণে ক্ষয় ক্ষতি পুষিয়ে নিতে চলতি রবি মৌসু‌মে কৃ‌ষি প্রণোদনা এবং পুনর্বাসন কর্মসূচীর আওতায় উপজেলার প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। উপজেলার ১ হাজার ৮০০ জন কৃষক পুনর্বাসন ও ২ হাজার ৯১৫ জন কৃষককে‌ প্রণোদনা দেওয়া হবে।

আরও পড়ুন: রাজশাহীতে ভুল কীটনাশকে পুড়লো কৃষকের ক্ষেত

তিনি বলেন, এসব কৃষি উপকরণের মধ্যে রয়েছে গম, স‌রিষা, সূর্যমুখী, চিনাবাদাম, মশুর, খেসারী, টমেটোসহ ১২ প্রকারের বীজ এবং সার। এছাড়া খরিপ মৌসুমে মুগডাল উৎপাদন বৃ‌দ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

এগ্রিকেয়ার / এমবি