নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: রাজধানীতে প্রথমবারের মতো মুরগির মাংস (চিকেন) নিয়ে ব্যতিক্রম এক আয়োজন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

চিকেন ফেস্ট নামের এ আয়োজনে থাকছে চিকেন নিয়ে নানা কার্যক্রম। আয়োজকরা জানাচ্ছেন, কোরবানির ঈদ শেষে গরু, খাষিসহ অন্যান্য পশুর মাংসে অনেকটাই বিরুক্তি এসেছে ভোক্তাদের কাছে। এক্ষেত্রে কেবল চিকেন (মুরগির মাংস) এর নানা আয়োজন আলাদা এক স্বাদ দিতে পারে।

তারা জানান, যদিও কোরবানির ঈদ শেষ হয়েছে তবে মানুষ এখনও গরুর মাংস এবং খাসির মাংস খাচ্ছে। একটানা অনেকদিন গরুর এবং খাসির মাংস খাওয়ার ফলে লোকজনের মধ্যে এজাতীয় খাবারের প্রতি একধরণের বিরোক্তিবোধ চলে আসায় তারা এখন ভিন্ন স্বাদের খাবারের দিকে আকৃষ্ট হচ্ছেন।

ভোক্তাদের এই ইচ্ছাকে প্রাধান্য দিয়ে প্ল্যানেট এক্স ইনকর্পোর্টেড এবং বাংলাদেশ এনিম্যাল এগ্রিকালচার সোসাইটি প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে “চিকেন ফেস্ট ২০১৮”।

পাওয়ার্ড বাই কান্ট্রি ন্যাচারাল এবং এসোশিয়েট পার্টনার মালেশিয়ান পাম ওয়েল কাউন্সিল। ৭ (শুক্রবার) এবং ৮ (শনিবার) সেপ্টেম্বর এই ফেস্ট অনুষ্ঠিত হবে গুলশান নর্থ ক্লাবে। শুক্রবার (৭ সেপ্টেম্বর) বেলা ৩টায় এ আয়োজনের উদ্বোধন হবে।

বাংলাদেশ এর সুপরিচিত ও বিখ্যাত ১০ থেকে ১২ টি রেস্টুরেন্ট এবং ফাস্টফুড শপ এই ফেস্টে এ অংশগ্রহণ করবে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে বি বি কিউ বাংলাদেশ, নান্দস, কাজি ফারমস কিচেন, ম্যাডসেফ, Tastebud, Dipsydos, Crimson cup ইত্যাদি।

এইসকল প্রতিষ্ঠান তাদের জনপ্রিয় রেসিপিগুলো ফেস্টএ অংশগ্রহণকারীদের মাঝে বিতরণ করবে। এছাড়াও চিত্রাংকন প্রতিযোগিতা, সেরা খাদক এর প্রতিযোগিতা, রান্নার প্রতিযোগিতা এবং লাইভ মিউজিক এর মতো আকর্ষণীয় নানা আয়োজন রয়েছে এ ফেস্টে।

ব্যতিক্রম এ আয়োজনে অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের জনপ্রিয় ও বহুল প্রচারিত কৃষিভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল এগ্রিকেয়ার২৪.কম।