নিজস্ব প্রতিবেদক, রাজশাহী: রাজশাহী আবহাওয়া অফিস জানিয়েছে, রাজশাহীতে আগামী কয়েকদিন আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা নেই। স্থানীয় আবহাওয়া অফিসের এএফএম গাউসুজ্জামান এগ্রিকেয়ার২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছে।

তিনি আরোও জানান, রাজশাহীতে মৃদু শৈত্যপ্রবাহের চেয়ে তাপমাত্রা কিছুটা কম আছে। এখন মূলত সর্বোচ্চ তাপমাত্রা ও সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধান ক্রমশ কমতে শুরু করেছে। এজন্য রাজশাহীসহ আশপাশের অঞ্চলে তীব্র শীত অনুভূত হচ্ছে।

সকালে কুয়াশা পড়ছে। রোদেরও তেমন দেখা নেই। আজ শনিবার (২৩ জানুয়ারি ২০২১) সকাল রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ১৮ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে গতকাল শুক্রবার (২২ জানুয়ারি) ছিল সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। যা মৃদ্যু শৈত প্রবাহের চেয়ে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি।

এদিকে, দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে। সেখানে তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় বাতাসের গতি ও দিক: উত্তরপশ্চিম/উত্তর দিক থেকে ঘণ্টায় (০৬-১২) কি.মি.।

রাজশাহী আবহাওয়া অফিসের এএফএম গাউসুজ্জামান এগ্রিকেয়ার২৪.কমকে বলেন, আগামী কয়েক দিনের মধ্যে আবহাওয়ার উন্নতি হওয়ার কোনো সম্ভাবনা নেই। এর আগে চলতি মৌসুমে রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল গত ২৯ ডিসেম্বর ৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এগ্রিকেয়ার/এমএইচ