নওগাঁ প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে নওগাঁর রাণীনগরে দিনব্যাপী ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর ২০২০) উপজেলার লোহাচুড়া বাজারে এই ক্যাম্পের উদ্বোধন করেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মহির উদ্দিন। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা: আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক আশিকুজ্জামান আশিক প্রমুখ।

প্রাণিসম্পদ বিভাগের সিল নাহিদ আকতারের আয়োজনে ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের সহযোগিতায় এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। এসময় গবাদি পশু লালন-পালনকারী ব্যক্তিদের মাঝে হাঁস, মুরগি, গরু, ছাগলের বিভিন্ন রোগের ওষুধ বিতরণ করা হয়।

এসময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে প্রাণিসম্পদের উন্নয়নের কোন বিকল্প নেই। সরকার দেশের তৃণমূল পর্যায়ে প্রাণিসম্পদ বিভাগকে আরো আধুনিকায়ন করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। দেশের বেকারত্বকে দূর করতে গবাদিপশু লালন-পালন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। আর দেশের সিংহভাগ প্রাণিজ আমিষ আসছে তৃণমূল পর্যায়ের গবাদি পশু থেকে। তাই এই বিষয়ে আমরা যদি আরো যত্নবান হই তাহলে আগামীতে আরো লাভবান হবো। আর গবাদিপশু বিষয়ে যে কোন সমস্যায় আপনারা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর এবং মাঠ পর্যায়ের কর্মীদের সঙ্গে যোগাযোগ করবেন।

এগ্রিকেয়ার/এমএইচ