ঝড় বৃষ্টি

কৃষি আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: রাত দেড়টা থেকে যেসব অঞ্চলসমূহ ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্মুখীন হচ্ছে তার একটি তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

শুক্রবার (৩১ মে) রাত দেড়টার দিকে আবহাওয়া অফিস থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে। এছাড়া কোন কোন স্থানে তাপপ্রবাহ অব্যাহত থাকবে তারও একটি তথ্য জানিয়েছে অধিদফতর



এতে বলা হয়েছে, রাত দেড়টা থেকে যেসব অঞ্চলসমূহ ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির সম্মুখীন হচ্ছে তার মধ্যে রয়েছে টাংগাইল, জামালপুর,ময়মনসিংহ, নেত্রকোণা, গাজীপুর, ঢাকা, কিশোরগঞ্জ, সিলেট, সুনামগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া , নরসিংদী, মৌলভিবাজার, নড়াইল, গোপালগঞ্জ, মাদারীপুর, ফরিদপুর, রাজবাড়ী, মাগুরা, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, ঢাকা, শরীয়তপুর, বরিশাল, বাগেরহাট, সিরাজগঞ্জ, পাবনা ও জামালপুর জেলা সমূহ দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টির সম্মুখীন হতে যাচ্ছে।

এদিকে বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৭.৪ ডিগ্রী সেলসিয়াস। সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত এ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আরও পড়ুন: ধানের সঠিক মূল্য নিশ্চিতে একগুচ্ছ প্রতিশ্রুতি দিলেন কৃষিমন্ত্রী

এদিকে রাজশাহী, পাবনা, ঢাকা, মাদারীপুর, রাঙামাটি, নোয়াখালী ও বরিশাল অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় অব্যাহত থাকতে পারে।

প্রিয় পাঠক সামনে ঈদ তাই অনেকেই বাড়ি যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন। যখন বেশি ঝড় বাতাস বইবে প্রয়োজনে সেই সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে হবে।

নিরাপদ হোক আপনার পথচলা এই শুভ কামনা রইলো এগ্রিকেয়ার২৪.কম এর পক্ষ থেকে। এছাড়া কৃষিজীবিদেরও আলাদা সতর্ক থাকতে হবে। কেননা বর্তমান সময় কৃষির জন্যে খুবই গুরুত্বপূর্ণ। আবহাওয়ার বিষয়ে বিশেষ গুরুত্ব দিয়ে চলতে হবে।