নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: চাল-আলু, পাট, সবজিসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণ ও রমজানের আগে বিশেষ রেশনিং চালুর দাবি নিয়ে উন্মুক্ত আলোচনা সভা করেছে বাংলাদেশ ইউনাইটেড প্রোগ্রেসিভ এ্যালায়েন্স (বিইউপিএ)।

বুধবার (৩১ মার্চ ২০২১) সকাল ১১ টার দিকে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে এ সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বিইউপিএ’র নেতৃবৃন্দরা চাল, পাট, সবজি, আলুসহ বিভিন্ন দাবি তুলে ধরেন। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে সর্বজনীন রেশনিং ব্যবস্থা ও রমজানের আগেই বিশেষ রেশনিং ব্যবস্থা চালু।

এছাড়াও ২০ রোজার আগেই শিল্পশ্রমিক বেতন-বোনাস পরিশোধ, ভাড়াটিয়াদের জন্য বাড়িভাড়া নির্ধারণ করাসহ চাল, পাট, সবজি, আলুসহ সকল কৃষিপণ্যের ন্যূনতম সহায়ক মূল্য আইন প্রণয়ন, সকল কৃষিপণ্যের হিমাগার ও কৃষি ভিত্তিক শিল্পকারখানা গড়ে তোলা এবং করোনা ভাইরাস মহামারীর দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কার্যকর ব্যবস্থা গ্রহণ।

বাংলাাদেশ গণতান্ত্রিক মুক্তি আন্দোলন ও জোটের চেয়ারম্যান আশরাফ আলী হাওলাদারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক জোটের সমন্বয়কারী ও কৃষক মোর্চার আহ্বায়ক মোহাম্মদ মাসুম, জোটের ওয়ার্কিং কমিটির সদস্য ও বাংলাদেশ আওয়ামী পার্টির চেয়ারম্যান আমান উল্লাহ শিকদার।

এছাড়াও জোটের ওয়ার্কিং কমিটির সদস্য ও বাংলাদেশ পঞ্চায়েত পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রহিম শেখ, জোটের ওয়ার্কিং কমিটির সদস্য ও বাংলাদেশ ইসলামিক গণতান্ত্রিক লীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, জোটের ওয়ার্কিং কমিটির সদস্য ও বাংলাদেশ ন্যায় বিচার পার্টির চেয়ারম্যান হোসেন লিটন, জোটের ওয়ার্কিং কমিটির সদস্য ও বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ সমিতির সভাপতি মোঃ সিরাজ মাস্টার, কৃষক মোর্চার সমন্বয়কারী গোলাম মোস্তফা, ছাত্র মুক্তি আন্দোলনের সাধারণ সম্পাদক রাকিব হোসেনসহ বিইউপিএ’র নেতৃবৃন্দ।

এগ্রিকেয়ার/এমএইচ