নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: বুড়িগঙ্গায় যাত্রীবাহী লঞ্চদুর্ঘটনায় অকালে নিহতের ঘটনায় সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি ও প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপি গভীর শোকপ্রকাশ করেছেন এবং নিহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

পৃথক-পৃথক শোকবার্তায় মন্ত্রীদ্বয় নিহত যাত্রীদের আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে বলেন, কোনো মৃত্যুই কাঙ্খিত নয়। তারা অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনায় আহতদের দ্রুত সুস্থতাও কামনা করেন এবং তাদের আত্মীয়-স্বজনদের ধৈর্যধারণের শক্তিদানের জন্য আল্লাহর কাছে প্রার্থনা করেন ।

লঞ্চদুর্ঘটনায় নিহতদের প্রতি সমাজকল্যাণমন্ত্রী ও প্রতিমন্ত্রীর শোক শিরোনামে সংবাদের তথ্য নিশ্চিত করেছেন মোঃ শাহ আলম সিনিয়র তথ্য অফিসার,সমাজকল্যাণ মন্ত্রণালয়।

উল্লেখ্য, রাজধানীর সদরঘাটে ‘ময়ূর-২’ ধাক্কায় শতাধিক যাত্রী নিয়ে ডুবে গেছে ‘মর্নিং বার্ড’ লঞ্চ। ভয়াবহ এ দুর্ঘটনায় সর্বশেষ ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও অনেকে।

এ দুর্ঘটনায় নিখোঁজ হওয়া যাত্রীদের বেশিরভাগ মুন্সীগঞ্জের। অনেক যাত্রী আছেন যাদের ঠিকানা কাঠপট্টি ঘাটের আশেপাশেই। এদের বেশিরভাগ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। খবর পেয়ে সকাল থেকে মুন্সীগঞ্জের মিরকাদিম পৌরসভার কাঠপট্টি ঘাটে স্বজনদের অপেক্ষা। ঘটনাস্থলে যাওয়ার জন্য দীর্ঘ চেষ্টা। কেউ খবর পেয়েছেন বেঁচে যাওয়া যাত্রীদের মাধ্যমে আবার কেউ টেলিভিশনে। এখন শুধু মরদেহ কখন আসবে তার জন্য অপেক্ষা।

সোমবার (২৯ জুন) সকালে মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা ‘মর্নিং বার্ড’ লঞ্চটি সদরঘাটে নোঙর করার আগ মুহূর্তে ‘ময়ূর-২’ লঞ্চের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৩২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন।