নোবিপ্রবি প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: চলছে হাড় কাঁপানো শীত। এই শীতকাল অনেকের জন্য আনন্দ কিংবা পিঠাপুলি খাওয়ার মাস হলে, কারো কারো জন্য হয়ে আসে কাল, কেউ কেউ কম্বল কাতা মুরি দিয়ে বিছানায় সারাদিন কাটালেও কাউকে আবার হাড় ভাঙ্গা পরিশ্রম করতে হয় সারা দিন।

তাদের কাছে এই শীত যেন ঈশ্বরের অভিশাপ। শীতের সময় বিভিন্ন সংগঠন কিংবা সরকারী সংস্থা গুলো শীত কম্বল সহ বিভিন্ন অনুদান দেয়। কিন্তু এই অনুদান গুলো প্রকৃত যারা প্রাপ্য তারা না পেয়ে ধন কুবের কিংবা ক্ষমতাসীনরা লুট করে।

রাস্তার পাশে, রেল স্টেশনে, গ্যারেজে অসহায় মানুষ যখন প্রচন্ড শীতে কাঁপছে তখন তাদের পাশে দাঁড়িয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন চলো পাল্টাই ফাউন্ডেশন, নোবিপ্রবি।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) রাত ৮ টায়  সোনাপুর রেল স্টেশনে কম্বল বিতরন শুরু করে লাকসাম পর্যন্ত প্রত্যেক স্টেশনের পাশে অসহায়দের মাঝে কম্বল বিতরন করে সংঠনটির প্রতিষ্ঠাতা এসকে. ফয়সাল আহমেদ ও তার সহযোগী সদস্যরা।গভীর রাতে গায়ের উপর কম্বল পেয়ে খুশিতে অাত্নহারা হয়ে পড়ে স্টেশনের পাশে থাকা শীতার্তরা।

পরদিন সকালে নোয়াখালী মেডিক্যাল কলেজের পাশে অবস্থান নেয়া বস্তিতে কম্বল বিতরন করা হয়। এবং মাইজদী শহরের বিভিন্ন রাস্তার পাশে ও চৌমুহনী চৌরাস্তার আশেপাশে শীতার্তদের মাঝে কম্বল বিতরনের মধ্যদিয়ে রোববার রাতে   কম্বল বিতরন সম্পন্ন করে সংগঠনটি ।

চলো পাল্টাই ফাউন্ডেশন, নোবিপ্রবি’র প্রতিষ্ঠাতা এসকে. ফয়সাল আহমেদ বলেন, সমাজসেবার উদ্দেশ্যেই ২০১৮ সালের এপ্রিল মাসে শুরু হয় আমাদের পথচলা।ভবিষ্যতে এই সংগঠনের উদ্যোগে সমাজসেবামূলক কাজ করে যাবো আমরা ।