ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় বেশি দামে আলু বিক্রি করায় এক লাখ সাত হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ অভিযানে সাত প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

আজ রোববার (৮ নভেম্বর ২০২০) উপজেলার পোস্ট অফিস রোড, পুরাতন বাজার ও নতুন বাজারসহ বিভিন্ন পাইকারি আলুর বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযানে পোস্ট অফিস রোডের গোবিন্দ ভান্ডারকে ১৫ হাজার টাকা, শ্রীলক্ষ্মী ভান্ডারকে ২০ হাজার, জয়গুরু ভান্ডারকে ১০ হাজার, এ খান বাণিজ্যালয়কে ২০ হাজার টাকা, মিলন ট্রেডার্সকে ১৫ হাজার, কুমিল্লা বাণিজ্যালয়কে ২০ হাজার, পুরাতন বাজারের বন্ধু আড়তকে সাত হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে সব ব্যবসায়ীকে সরকারি দামে আলু বিক্রির নির্দেশ দেয়া হয়।

মৌলভীবাজার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে চালানো এ অভিযান চালানো হয়। এছাড়াও র‌্যাব-৯ এর একটি দলসহ জেলা বাজার অনুসন্ধানকারী আজবাহার মুন্সি এবং নিরাপদ খাদ্য কর্মকর্তা মুহাম্মদ শামসুল আরেফিন অভিযানে সহযোগিতা করেন।

অতিরিক্ত দামে আলু বিক্রি, ক্রয় ভাউচার সংগ্রহ না করা, বিক্রি ভাউচার না দেয়া ও মূল্যতালিকা না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে এ জরিমানা করা হয় বলে গণমাধ্যমকে জানিয়েছেন সহকারী পরিচালক মো. আল-আমিন।

শ্রীমঙ্গলে বেশি দামে আলু বিক্রি করায় এক লাখ টাকা জরিমানা সংবাদের তথ্য জাগো নিউজ থেকে নেওয়া হয়েছে।

এগ্রিকেয়ার/এমএইচ