বাঘা (রাজশাহী) প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: রাজশাহীর বাঘায় রাতের আধারে শত্রুতা করে ২০ জন কৃষকের মাঠে রোপন করা ৪০০টি আম গাছ কেটে সাবাড় করে দেয়া হয়েছে।

রোববার (১১ ডিসেম্বর) রাতে কে বা কারা শত্রুতা করে এই আম গাছ কেটে সাবাড় করে দিয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের হাবাসপুর গ্রামের মাঠে।

জানা যায়, বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের হাবাসপুর গ্রামের মাঠে সাধন, আবু সামা, জামাল, অমৃত, রানা, অজিত, নিখিল, গপেন, নিপেন, শৈলেন, হাফিজুল, চিত্তরঞ্জন, প্রদিপ, নিপেন, ভুপেন, আবু সামা, নিত্য, রতন, চিত্তরঞ্জন ২-৫ বছর আগে বিভিন্ন জাতের আম গাছ রোপন করেন। প্রতিটি গাছে আম ধরা শুরু করেছে। রোববার রাতের আধারে কে বা কারা শত্রুতা করে ৪০০টি গাছ কেটে সাবাড় করে দেয়া হয়েছে।

এই ঘটনায় হাবাসপুর গ্রামের আম বাগান মালিক সন্তোষ প্রামানিকের ছেলে সাধন কুমার ও আজিজুর রহমানের ছেলে আবু সামা বাদী হয়ে সোমবার (১২ ডিসেম্বর) সকালে বাঘা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে ক্ষতিগ্রস্থ হাবাসপুর গ্রামের আম বাগান মালিক সাধন, আবু সামা, জামাল, অমৃত, রানা, অজিত, নিখিল, গপেন, নিপেন, শৈলেন, হাফিজুল, চিত্তরঞ্জন, প্রদিপ, নিপেন, ভুপেন, আবু সামা, নিত্য, রতন, চিত্তরঞ্জন বলেন, গভীর রাতে কে বা কারা ২০ জন কৃষকের আম বাগানের গাছ কেটে দিয়েছে। কেন এতো বড় ক্ষতি করে এক রাতে স্বপ্ন ভেঙে চুরমার করে দিল। সুষ্ট তদন্ত সাপেক্ষে দোষিদের চিহৃত করে শাস্তির দাবি জানান।

মনিগ্রাম ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, মাঠে রোপন করা গাছ রাতের আধারে কে বা কারা কেটে দিয়েছে। গাছ কাটা দেখেছি। এ বিষয়ে তাকে আইনী ব্যবস্থা নেয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নিব।