নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: জ্যেষ্ঠ সাংবাদিক ও দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

মন্ত্রী আজ এক শোক বার্তায় প্রয়াত মিজানুর রহমান খানের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আজ সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মিজানুর রহমান খান মা, স্ত্রী, তিন সন্তান, পাঁচ ভাই, তিন বোনসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

শোক বার্তায় মন্ত্রী জানান, “সাংবাদিকতায় অনন্য মেধা ও প্রজ্ঞার স্বাক্ষর রাখা মিজানুর রহমান খানের মৃত্যু সাংবাদিকতা জগতের অপূরণীয় ক্ষতি। সাবলীল ও বিশ্লেষণধর্মী লেখনীর কারণে তিনি দীর্ঘকাল স্মরণীয় হয়ে থাকবেন।”

উল্লেখ্য বরিশালের বিএম কলেজ থেকে হিসাববিজ্ঞানে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী মিজানুর রহমান খান প্রথম আলো’র যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি হিসেবেসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। ‘সংবিধান ও তত্ত্বাবধায়ক সরকার বিতর্ক’, ‘১৯৭১: আমেরিকার গোপন দলিল’ প্রভৃতি তার উল্লেখযোগ্য গ্রন্থাবলীর অন্যতম।

সাংবাদিক মিজানুর রহমান খানের মৃত্যুতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শোক জানিয়েছেন বলে এগ্রিকেয়ার২৪.কমকে তথ্য নিশ্চিত করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোঃ ইফতেখার হোসেন।

এগ্রিকেয়ার/এমএইচ