সাংবাদিক মিথুন মাহফুজের মৃত্যুতে

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: বাংলাদেশ কৃষি সাংবাদিক ফোরামের (বিএজেএফ) প্রতিষ্ঠাতা সদস্য ও দৈনিক আমাদের সময়ের সিনিয়র রিপোর্টার মাহফুজুর রহমান মিথুন (মিথুন মাহফুজ) মারা গেছেন।

আজ শনিবার (১ ফেব্রুয়ারি, ২০২০) রাজধানীর বারডেম হাসপাতালে সকাল ১০ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার সকালে শারীরিকভাবে অসুস্থ বোধ করলে তাকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫২ বছর। তিনি স্ত্রী একমাত্র কণ্যা ও আত্মীয় স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মিথুন মাহফুজ কৃষি সাংবাদিকতায় বিশেষ করে খাদ্য, উৎপাদন ব্যবস্থা, কৃষকের ন্যায্য মূল্য নিশ্চিত করতে সবসময় অগ্রগামি ভূমিকা পালন করেছেন। তার লেখনি নীতি নির্ধারক মহলে সবসময়ই প্রসংশিত ছিলো। কৃষকের জন্য অন্তপ্রাণ মানুষটি কৃষি সাংবাদিকতায় উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরাম-ঢাকা’র সহ বিভিন্ন সংগঠনের সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। মিথুন মাহফুজ এর সর্বশেষ কর্মস্থল দৈনিক আমাদের সময় অফিসে আজ প্রথম জানাজা এবং ডিআরইউ কার্যালয়ে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

আগামীকাল (রোববার) সকালে খুলনার পাইকগাছায় তার বাবা মায়ের কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

তার মৃত্যুতে বাংলাদেশ কৃষি সাংবাদিক ফোরামের (বিএজেএফ) সভাপতি আলতাব হোসেন ও সাধারণ সম্পাদক সাহানোয়ার সাইদ শাহীন এক বিবৃতিতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।

বিএজেএফ নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরতা কামনা করে শোকসম্পপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। বিএজেএফ এর দফতর ও প্রচার সম্পাদক আনম মুহিবুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।