সিকৃবি প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ছবি  নিয়ে কাজ করা একমাত্র সংগঠন “সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফোটোগ্রাফিক সোসাইটি”র (SAUPS) উদ্যোগে আয়োজন করা হয়েছে জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী-২০১৯।’

“ART OF LIGHT” নামের এই প্রতিযোগিতার জন্য সারাদেশ থেকে ছবি জমা দেওয়ার আহ্বান করা হয়েছে। ছবি জমা দেওয়ার শেষ সময় আগামী ২৫ শে ডিসেম্বর ২০১৮।

ছয়টি ভিন্ন ভিন্ন বিষয়ে মোবাইল ও ক্যামেরা দিয়ে তোলা ছবি জমা দেওয়া যাবে। দেশবরেণ্য বিচারকদের দিয়ে বাছাইকৃত ছবিগুলো নিয়ে হবে প্রদর্শনী। বাছাইকৃত ছবিগুলো থেকে প্রায় ১৩ টি পুরষ্কার প্রদান করা হবে।

যার মধ্যে রয়েছে নগদ প্রাইজমানি, ক্রেস্ট,  সার্টিফিকেট সহ আরো অনেক আকর্ষণীয় পুরষ্কার। আলোকচিত্র প্রদর্শনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হবে আগামী ফেব্রুয়ারি -২০১৯ এর প্রথম সপ্তাহে।

বিস্তারিত : (ইভেন্ট লিংক): https://www.facebook.com/events/568616290246982/?ti=cl

এ ব্যাপারে সিকৃবি ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি সাহেদ রেদওয়ান  জানান, ‘শিল্প চর্চার অন্যতম এক মাধ্যম হচ্ছে আলোকচিত্র যা সমাজের দর্পণ হিসাবে কাজ করে।  এর মাধ্যমে আমরা যেমন আমাদের অতীত স্মৃতি চারণা করি তেমনি আমাদের জাতীয় আন্দোলন গুলোর ডকুমেন্ট হিসাবেও এই মাধ্যম কাজ করে।

তাই আমাদের লক্ষ্য আলোকচিত্র  প্রতিযোগিতা ও প্রদর্শনীর মধ্য দিয়ে এই মাধ্যমকে আরো সমৃদ্ধ করা ও উদীয়মান চিত্রশিল্পীদের  অনুপ্রাণিত করা।’

উল্লেখ্য,  সিকৃবি ফটোগ্রাফিক সোসাইটি (SAUPS)  ২০১৬ সালের অক্টোবর মাসে থেকে যাত্রা শুরু করে।  ইতোমধ্যে ২০১৭ সালে একটি জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনীর আয়োজন করে।

এছাড়া নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের  আলোকচিত্র শিপ্লে বিকশিত করার লক্ষ্যে ৩টি আন্ত:বিশ্ববিদ্যালয় আলোকচিত্র প্রতিযোগিতা ও নিয়মিত বিভিন্ন কর্মশালার আয়োজন করে আসছে।