সিকৃবির পাঁচ শিক্ষার্থীর প্রধানমন্ত্রীর

গোলাম মর্তুজা সেলিম, সিকৃবি প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: সিকৃবির পাঁচ শিক্ষার্থীর প্রধানমন্ত্রীর স্বর্ণ পদক লাভ করেছেন। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক মনোনীত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) এ পাঁচ শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণ পদক ২০১৮ দেয়া হয়।

বুধবার (২৬ ফেব্রুয়ারি, ২০২০) বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নানা অনুষদের সর্বোচ্চ নম্বর/সিজিপিএ প্রাপ্তদের হাতে ‘প্রধানমন্ত্রী স্বর্ণ পদক ২০১৮’ তুলে দেয়া হয়। এদের মধ্যে সিকৃবির ৫ জন মেধাবী শিক্ষার্থী রয়েছেন।

প্রধানমন্ত্রী স্বর্ণ পদক ২০১৮ লাভ করা সিকৃবি শিক্ষার্থীরা হলেন কৃষি অনুষদের ইসরাত জাহান ইমা, মাৎস্য বিজ্ঞান অনুষদের খুশনুদ তাবাচ্ছুম, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের দেবাশিস শর্মা, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের শামীমা শাম্মী এবং বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের কাজী ফাইজুল আজিম।

বুধবারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ের (পিএমও) শাপলা হলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) আয়োজিত এক অনুষ্ঠানে তাদের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের হাতে পদক তুলে দেন।

প্রসঙ্গত, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) উদ্যোগে এ বছর দেশের ৩৬ টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন শিক্ষার্থীকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’ দেয়া হয়েছে। এর মধ্যে সিকৃবির ওই ৫ শিক্ষার্থী এ পদক পেয়েছেন।

সিকৃবির পাঁচ শিক্ষার্থীর প্রধানমন্ত্রীর স্বর্ণ পদক লাভ করায় এগ্রিকেযার২৪.কম এর পক্ষ থেকে অভিনন্দন ও শুভ কামনা জানানো হয়েছে। মেধাবী এসব শিক্ষার্থীর আগামীর পথচলা আরও ভালো হয় এ প্রত্যাশা রইলো।

আরও পড়ুন: সিকৃবি শিক্ষক সমিতিতে সভাপতি হিসেবে কুন্ডু ও সম্পাদক হিসেবে মুক্তার নির্বাচিত হয়েছেন

প্রসঙ্গত, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সিলেট শহরের টিলাগড়ে অবস্থিত বাংলাদেশের একটি সরকারি বিশ্ববিদ্যালয়। এটি ২০০৬ সালে সিলেটে প্রতিষ্ঠিত হয়। যা পূর্বে সিলেট সরকারি ভেটেরনারি কলেজ নামে পরিচিত ছিল।

বিশ্ববিদ্যালয়টি থেকে অনেক মেধাবী শিক্ষার্থীরা শিক্ষা অর্জন করে দেশের কৃষি তথা প্রাণি, মৎস্য খাতে অনেক বড় অবদান রাখছে।