গোলাম মর্তুজা সেলিম, সিকৃবি প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষকদের সংগঠন সিকৃবি শিক্ষক সমিতি কার্যনির্বাহী কমিটির নতুন সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ নূর হোসেন মিঞা, সাধারন সম্পাদক অধ্যাপক ড. জিতেন্দ্র নাথ অধীকারী।

শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্হী শিক্ষকদের সংগঠন “গণতান্ত্রিক শিক্ষক পরিষদ মনোনীত” পূর্ণ প্যানেল জয়ী।

ঘোষিত তফসিল অনুযায়ী এগারোটি পদের বিপরীতে প্রতি পদে একজন করে প্রার্থী হওয়ায় ভোট গ্রহণের প্রয়োজন হয় নি। বিএনপি পন্হী শিক্ষকদের সংগঠন সাদা দল থেকে কোনো প্রার্থী না দেওয়ায়, নির্বাচন কমিশন কর্তৃক প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষনা করা হয়।

নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত তথ্য মতে ২৮ ফেব্রুয়ারি  ছিল ভোট গ্রহনের দিন। কিন্তু প্রতি পদে একজন করে প্রার্থী হওয়ায় ভোট গ্রহন হয় নাই। তাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় গণতান্ত্রিক শিক্ষক পরিষদের  পূর্ণ প্যানেল জয়ী হয়।

এ ব্যাপারে শিক্ষক সমিতির নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. এ এস এম মাহবুব জানান, মনোনয়নপত্র জমাদানের শেষ দিন পর্যন্ত প্রতি পদের বিপরীতে একাধিক মনোনয়ন ফরম জমা পড়ে নাই।

তাই কমিশন প্রাপ্ত মনোনয়ন ফরম যাচাই বাছাই করে গণতান্ত্রিক শিক্ষক পরিষদের পূর্ণ প্যানেলকে বিজয়ী ঘোষনা করে।

২০১৯ সালের কার্যনির্বাহী কমিটিতে প্রফেসর ড. মোহাম্মদ নূর হোসেন মিঞা সভাপতি ও প্রফেসর ড. জীতেন্দ্র নাথ অধীকারী সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বিভিন্ন পদে জয়ী হওয়া অন্যান্যরা হলেন- সহ-সভাপতি প্রফেসর ড. মো. শহীদুল ইসলাম, কোষাধ্যক্ষ মাসুদ আলম এবং যুগ্ম সম্পাদক আজমুল হুদা।

সদস্য পদে প্রফেসর ড. পীযুষ কান্তি সরকার, ড. সুমন পাল, ডাঃ রিয়েল দত্ত, ড. মুক্তারুন ইসলাম, মো. শরীফুল ইসলাম ও মায়মুনা বেগম নির্বাচিত হয়েছেন।

নবনির্বাচিতদের অভিনন্দন জানিয়েছেন সিকৃবি গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মিটু চৌধুরী ও সাধারন সম্পাদক ড. মাহফুজুর রহমান।