ইউসুফ আলী সুমন, নওগাঁ প্রতিনিধি: সিন্ডিকেট করে চালের দাম বাড়ালে শাস্তির ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

খাদ্যমন্ত্রী বলেন, কোন ব্যবসায়ী এই মুহুর্তে সিন্ডিকেট করে চালের মূল্য বৃদ্ধির চেষ্টা করলে; তাদের চরম মূল্য দিতে হবে। যেসব চালকল মালিক সরকারের সাথে চুক্তিবদ্ধ হয়ে চাল দেননি তাদের জন্য থাকছে বিভিন্ন মেয়াদে শাস্তির ব্যবস্থা।

আজ রবিবার (২০ সেপ্টেম্বর ২০২০) দুপুরে নিজ নির্বাচনী এলাকা নওগাঁর সাপাহার উপজেলার আইন শৃঙ্খলা কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

কৃষক ও ভোক্তার সমন্বয় করে চাল আমদানী নীতিমালা করেছে সরকার। যাতে করে কৃষকদের ন্যায্য মূল্য দেয়ার পাশাপাশি ভোক্তারাও সুলভ মূল্যে চাল কিনতে পারবেন বলে উল্লেখ করেন মন্ত্রী।

এ সময় উপজেলা চেয়ারম্যান শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যান চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন, অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্ত্রী আইন শৃঙ্খলা ও সমন্বয় সভা, প্রতিবন্ধী, ক্যান্সার রিভার সিরোজিন ১০ জন রোগীকে এককালীন চেক প্রদান করেন। পরে উপজেলা আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে করোনা ভাইরাস ও সংগঠনের তৎপরতা বাড়ানোর উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এগ্রিকেয়ার/এমএইচ