নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) প্রগতিশীল শিক্ষক ফোরামের ২০২০-২০২১ এর নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।

সম্প্রতি গঠিত এ কমিটির সভাপতি মনোনীত হয়েছেন প্রফেসর ডা. ওমর ফারুক মিয়াজী, সহ-সভাপতি হয়েছেন প্রফেসর ড. ইমরান হোসেন এবং সাধারণ সম্পাদক হয়েছেন প্রফেসর ড. আশুতোষ দাশ।

কমিটির অন্য সদস্যরা হলেন- কোষাধ্যক্ষ ড. ইন্দ্রজিত সাহা, যুগ্ম সাধারণ সম্পাদক মো: আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ড. মো: ফয়সাল, প্রচার সম্পাদক ডা. নাসিমা আকতার এবং সংস্কৃতি বিষয়ক সম্পাদক ডা. কণা অধিকারী।

কার্যকরী সদস্য মনোনীত হয়েছেন- প্রফেসর ড. বিবেক চন্দ্র সূত্রধর, মুজিবুল হক জুয়েল, রোকেয়া জাহান মুক্তি, ডা. তৌহিদা কামাল, ডা. শারমিন আক্তার, মাঈনুদ্দিন মামুন এবং নাঈমা ফেরদৌসী হক।

বাকৃবিতে ‘আইসিপিএমএস এবং ডিএনএ সিকুয়েন্সার’ মেশিন উদ্বোধন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ( বাকৃবি) ‘আইসিপিএমএস এবং ডিএনএ সিকুয়েন্সার’ মেশিন উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (১১ মার্চ ২০২১) দুপুর ১২টা দিকে বিশ্ববিদ্যালয়ের মুহাম্মদ হোসেন কেন্দ্রীয় গবেষণাগারে এসব মেশিনের উদ্বোধন করেন বাকৃবি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ লুৎফুল হাসান।

উদ্বোধনী অনুষ্ঠানে মুহাম্মদ হোসেন কেন্দ্রীয় গবেষনাগারের পরিচালক প্রফেসর ড. মোঃ এনামুল হক এর সভাপতিত্বে আরোও বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের এর ছাত্রবিষয়ক উপদেষ্ঠা প্রফেসর ড. এ.কে.এম. জাকির হোসেন।

মুহাম্মদ হোসেন কেন্দ্রীয় গবেষনাগারের সহকারী পরিচালক মোঃ আজিজুল হক এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডীন, বাউরেসের পরিচালক, প্রোক্টর, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

বাকৃবিতে ‘আইসিপিএমএস এবং ডিএনএ সিকুয়েন্সার’ মেশিন উদ্বোধন করা হয়েছে তথ্যটি নিশ্চিত করেছেন বাকৃবি’র জনসংযোগ ও প্রকাশনা দফতরের পরিচালক ড. আমিনুর রহমান চৌধুরী।

এগ্রিকেয়ার/এমএইচ