নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি পদে অধ্যাপক ড. বিবেক চন্দ্র সুত্র ধর এবং সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেছেন অধ্যাপক ড. মোহাম্মদ মেজবাহ উদ্দীন।

আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি ২০২১) চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) শিক্ষক নির্বাচন সমিতির প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. এ এম এ এম জুনায়েদ ছিদ্দিকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, উক্ত নির্বাচনে সহসভাপতি পদে অধ্যাপক ড. শারমীন চৌধুরী, কোষাধ্যক্ষ পদে ড. জাকিয়া সুলতান জুথি, যুগ্ম সম্পাদক পদে অভিজিৎ তালুকদার, দপ্তর সম্পাদক ডাঃ প্রনব পাল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ মতিউর রহমান এবং সদস্য পদে অধ্যাপক ড. গউজ মিয়া, ড. মোঃ মনিরুল ইসলাম, ড. আমীর হোসেন সৈকত, ড. শেখ আহমাদ আল নাহিদ, ড. আফরোজা সুলতানা, ড. হেলেনা খাতুন, জয়শ্রী সরকার, তাসলিমা আহমেদ জয়লাভ করেছেন।

উল্লেখ্য, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সংক্ষেপে সিভাসুবাংলাদেশের একটি বিশেষায়িত সরকারি বিশ্ববিদ্যালয়। এটি দেশের একমাত্র ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়। তবে এটিকে কৃষি বিশ্ববিদ্যালয় হিসেবেই গণ্য করা হয় এবং অন্যান্য কৃষি বিশ্ববিদ্যালয়ের মতো এই বিশ্ববিদ্যালয়েও অনুষদের ওপর শিক্ষার্থীদের ডিগ্রি প্রদান করা হয়। সিভাসু বাংলাদেশের সর্বপ্রথম প্রাণী ব্লাড ব্যাংক তৈরি করে। বাংলাদেশের প্রথম পেট হাসপাতাল, প্রথম এনাটমি জাদুঘর সিভাসু তৈরি করেছে।

এগ্রিকেয়ার/এমএইচ