সিরাজগঞ্জ সদরে কমিউনিটি বীজতলায়

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: বিনামূল্যে কৃষকের মাঝে সিরাজগঞ্জ সদরে কমিউনিটি বীজতলায় উৎপাদিত রোপা আমনের চারা বিতরণ করা হয়েছে।

সিরাজগঞ্জ সদর উপজেলায় ২০১৯-২০ অর্থ বছরে কৃষি পূর্নবাসন কর্মসূচীর আওতায় খরিপ-২ মৌসুমে কমিউনিটি বীজতলায় উৎপাদিত এ রোপা আমন ধানের চারা ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়।



চারা বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাসিম রেজা নুর দিপু, উপজেলা ভাইস চেয়ারম্যান, কৃষিবিদ মোঃ রোস্তম আলী, উপজেলা কৃষি অফিসার, কৃষিবিদ মোঃ সাব্বির আহমেদ সিফাত, কৃষি সম্প্রসারণ অফিসার ও উপসহকারী কৃষি অফিসার ও কৃষক।

বুধবার (২৯ আগষ্ট, ২০১৯) সিরাজগঞ্জ সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাধ্যমে পাঁচ একর জমিতে উৎপাদিত ধানের চারা ৩০৩ জন প্রান্তিক কৃষকের মাঝে প্রত্যেককে ১ বিঘা জমির ধানের চারা বিনামূল্যে প্রদান করা হয়।

সাম্প্রতিক বন্যার ক্ষতি মোকাবেলায় এসব চারা কৃষকের চাহিদা মোকাবেলা করতে সক্ষম না হলেও অনেকটা উপকারে আসবে। আর কমিনিউটি বীজতলার মাধ্যমে বীজতলায় উৎপাদিত ধানের চারাগুলোও ভালো মানের।

বিনামুল্যে চারা পেয়ে কৃষকরা খুব খুশি। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী। আগামীতেও চারা বিতরন অব্যাহত থাকবে এমন আশা ব্যক্ত করেন কৃষকরা।

সিরাজগঞ্জ সদরে কমিউনিটি বীজতলায় উৎপাদিত রোপা আমন ধানের চারা বিতরণ সংবাদটির তথ্য সংশ্লিষ্ট কৃষি অফিসের পক্ষ থেকে এগ্রিকেয়ার২৪.কম কে নিশ্চিত করা হয়েছে।

আরও পড়ুন: কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালকের দায়িত্ব পেলেন ড. আবদুল মুঈদ

কৃষকের সাথে নিবিড় ভাবে কাজের পাশাপাশি যোগাযোগ দক্ষতা বৃদ্ধির তাগিদ কৃষিমন্ত্রীর