সিরাজগঞ্জ সদরে বিনামুল্যে সরিষার

ফসল ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: সিরাজগঞ্জ সদরে বিনামুল্যে সরিষার বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। রবি /২০১৯-২০ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়।

বুধবার (১৩ নভেম্বর, ২০১৯) কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিরাজগঞ্জ সদরের আয়োজনে উপজেলা পরিষদের কৃষি অফিস চত্বরে বিতরণ উদ্বোধন করেন সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রিয়াজ উদ্দিন।



এ সময় তিনি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকের ভাগ্য উন্নয়নে কাজ করছে সরকার। সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণের উদ্যোগ নিয়েছে।

কৃষকের উন্নয়ন ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, সরকার কৃষকদের উন্নয়ণের জন্য বিনামূল্যে সার ও উন্নত বীজ প্রদান করছে। আমরা বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষক যাতে ক্ষতি পুষিয়ে নিতে পারে সেজন্য কৃষকদের প্রণোদনা দিয়ে কৃষি খাতকে আরো বেগবান করতে চাই ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস.এম.নাছিম রেজা নুর দিপু, ভাইস চেয়ারম্যান, সিরাজগঞ্জ সদর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরকার মোহাম্মদ রায়হান, উপজেলা নির্বাহী অফিসার, সিরাজগঞ্জ সদর। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ রোস্তম আলী।

কৃষি অফিস থেকে জানানো হয়, রবি/২০১৯-২০ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে সরিষা, চিনাবাদাম, ভৃট্টা, মুগ ও তিল বীজ ও রাসায়নিক সার ৪৫০০ জন কৃষকদের মাঝে পর্যাযক্রমে বিতরন করা হবে।

বুধবার ৯০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে সরিষার বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। প্রত্যেক কৃষক সরিষার বীজ ১ কেজি, সার ডিএপি ২০ কেজি ও ১০ কেজি এমওপি পাবেন।

সিরাজগঞ্জ সদরে বিনামুল্যে সরিষার বীজ ও রাসায়নিক সার বিতরণ সংবাদটির তথ্য সংশ্লিষ্ট কৃষি অফিস থেকে নিশ্চিত করা হয়েছে।

আরও পড়ুন: ভেজাল সার প্রতিরোধে নিয়মিত বাজার মনিটরিং করতে হবে, গাফিলতি যেন না হয়