আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: আজ সোমবার (০২ নভেম্বর ২০২০) সকালে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা আগামী তিন দিনের শেষের দিকে কমে আসতে পারে। দেশে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে পটুয়াখালীর খেপুপাড়ায়, ২১২ মিলিমিটার।

তারপর ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ৩৬ মিলিমিটার। এছাড়া বেশকিছু অঞ্চলে হালকা বৃষ্টিপাত হয়েছে। আর এই বৃষ্টির প্রবণতা আগামী তিন দিনের শেষের দিকে কমে আসতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আরও পড়ুন: বন্দরসমূহে ৩ নম্বর হুঁশিয়ারি সংকেত

আবহাওয়াবিদ শাহানাজ সুলতানা গণমাধ্যমকে জানান, ‘দেশে ভারী বৃষ্টিপাত হচ্ছিল। সেই বৃষ্টিপাত কমে যেতে পারে। বৃষ্টিপাত আজকে অনেকটা কমে এসেছে। আগামীকাল আরও কমে যেতে পারে। পরশু দিন আরও কমে যেতে পারে।’

এদিকে, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস বলেছে, মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি উত্তর-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন পূর্বমধ্য বঙ্গোপসাগরে বিরাজ করছে। এটি উত্তরপূর্ব দিকে অগ্রসর হতে পারে।

বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আরও পড়ুন: দেশের অর্ধেক অঞ্চলে হতে পারে বজ্রসহ বৃষ্টি 

রংপুর ও রাজশাহী বিভাগের রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। দেশের অন্যত্র রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং সারাদেশের দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

সুখবর দিল আবহাওয়া অফিস শিরোনামে সংবাদের তথ্য জাগো নিউজ থেকে সংগ্রহ করা হয়েছে।

এগ্রিকেয়ার / এমবি