নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: বাংলাদেশে তিন দিনব্যাপী ১২তম আন্তর্জাতিক পোল্ট্রি শো অনুষ্ঠিত হচ্ছে আগামী ১৬, ১৭ ও ১৮ মাচ। পোল্ট্রি শো’তে বিশেষ ছাড়ে স্টল দেওয়ার সুযোগ দিয়েছে ‘ওয়ার্ল্ডস পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন-বাংলাদেশ শাখা (ডব্লিউপিএসএ-বিবি)’ এবং ‘বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রি সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)’।

যৌথভাবে আইসিসিবি ঢাকায় এই অনুষ্ঠানের আয়োজন করেছে পোল্ট্রি সংগঠন দুটি।

ওয়াপসা-বিবি’র সাধারণ সম্পাদক মো. মাহাবুব হাসান জানান, বাংলাদেশে বর্তমানে যে আধুনিক পোল্ট্রি খামার, হ্যাচারি, ফিড মিল, প্রসেসিং ইন্ডাষ্ট্রি গড়ে উঠেছে তার পেছনে ওয়াপসা-বিবি’র শো’ ও সেমিনারের অনেক বড় অবদান আছে। ১৪-১৫ মার্চ হোটেল রেডিসন ব্লুতে’তে আন্তর্জাতিক পোল্ট্রি সেমিনার এবং ১৬-১৮ মার্চ আইসিসিবি, ঢাকায় ১২তম আন্তর্জাতিক পোল্ট্রি শো অনুষ্ঠিত হবে। শো চলাকালে ওয়াপসা-বিবি রিসার্চ গ্রান্ট কার্যক্রম আনুষ্ঠানিকভাবে চালু করা হবে।

সাধারণ সম্পাদক জানান, বিগত ১১টি সফল প্রদর্শনীর মাধ্যমে আমরা স্থানীয় এবং আন্তর্জাতিক সংশ্লিষ্ট কোম্পানিগুলির মাধ্যমে তাদের ব্র্যান্ডেড পণ্য ও পরিষেবাগুলো পরিচিত করে থাকি। এর মাধ্যমে বাংলাদেশের পোল্ট্রি শিল্পের প্রতি ইতিবাচক দিক তুলে ধরার চেষ্টা করছি। তাই, দেশের বৃহত্তম পোল্ট্রি প্রদর্শনী এবং সম্ভাব্য সেক্টরগুলির মধ্যে মেগা ইভেন্ট প্রদর্শন এবং স্টল পরিদর্শন করার মাধ্যমে একটা নতুন দ্বার উন্মোচন হবে।

স্টল বুকিংয়ের বিষয়ে তিনি জানান, আমরা ৫ (৮’- ৮’=৬৪ স্কয়ারফিট) স্টল বুকিংয়ের জন্য সুযোগ দিচ্ছি। যার প্রকৃত মূল্য ৭০ হাজার টাকা কিন্তু আমরা বিশেষ ছাড় দিচ্ছি। যা হল সম্পূর্ণ মূল্যের অর্ধেক মাত্র ৩৫ হাজার টাকায় স্টল বুকিং দিতে পারবেন। এই বিষয়ে, একটি অফার লেটার এর সাথে সংযুক্ত করা হচ্ছে। আমরা এখানে একটি স্টল বুকিং ফর্ম এবং হল ৫ এর হল লেআউট সংযুক্ত করছি।

এগ্রিকেয়ার/এমএইচ