ঝড় বৃষ্টি

কৃষি আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: আগামী ২৪ ঘন্টায় (মঙ্গলবার রাত) যেসব স্থানে ঝড়োহাওয়াসহ বজ্রবৃষ্টি হবে তার তথ্য জানিয়েছে বাংলাদশে আবহাওয়া অধিদফতর।

আজ মঙ্গলবার (২১ এপ্রিল, ২০২০) রাত ১০টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে সারাদেশের বৃষ্টিপাত ও আবহাওয়া পূর্বাভাসের সব তথ্য উল্লেখ করা হয়েছে।

এতে বলা হয়েছে, আজ মঙ্গলবার রাত ১০টার থেকে আগামী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে।

২৪ ঘন্টায় (মঙ্গলবার রাত) যেসব স্থানে ঝড়োহাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে তা হলো রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল ও সিলেট বিভাগের একাধিক এবং খুলনা বিভাগের কিছু কিছু স্থান। এসব স্থানে বিজলী চমকানো সহ অস্থায়ী ভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া সহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া আগামী ০২ দিন সারাদেশের আবহাওয়াতে উল্লেখযোগ্য কোন পরিবর্তনের সম্ভাবনা নেই। এবং আগামী ০৫ দিন বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি পাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। আর তাপমাত্রাঃ সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে সারাদেশের বোরো ধান কাটা শুরু করেছেন দেশের ধান চাষিরা। জমিতে ধান কাটার উপযোগী হলেই তা সংগ্রহের জন্যে কৃষি অফিস থেকে বলা হচ্ছে। নইলে প্রাকৃতিক দূর্যোগে ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: ধান কাটার সার্বিক পরিস্থিতি জানতে হাওরে কৃষিমন্ত্রী

নিচে ছবিতে সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসের সব তথ্য তুলে ধরা হয়েছে।

প্রিয় কৃষিজীবিরা কৃষি বিষয়ে যে কোন তথ্য জানতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন। আমরা আপনার প্রশ্নের উত্তর যথা সম্ভব দ্রুত পৌঁছে দিবো।