৫ম আহকাব আন্তর্জাতিক মেলা

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: চলতি বছরের শেষ দিকে শুরু হচ্ছে ৫ম আহকাব আন্তর্জাতিক মেলা। পূর্বের ঘোষণার তারিখ ও ভেন্যু উভয়ই পরিবর্তন করা হয়েছে। নতুন সূচি অনুযায়ী ৫ম আহকাব আন্তর্জাতিক মেলা বিআইসিসি’তে ১৫ অক্টোবর শুরু হবে।

আজ শনিবার (২২ ফেব্রুয়ারি, ২০২০) এ্যানিমেল হেলথ কোম্পানিজ এসোসিয়েশন অফ বাংলাদেশ (আহকাব) এর পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

আন্তর্জাতিক এ মেলার আয়োজক সংগঠন আহকাব এর সভাপতি ডা. মো. নজরুল ইসলাম ও মহাসচিব ডা. মো. কামরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে চীনসহ পৃথিবীর বিভিন্ন স্থানে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষিতে পূর্ব নির্ধারিত ১২ থেকে ১৪ মার্চ ২০২০ ইং তারিখে ৫ম আহকাব আন্তর্জাতিক মেলা পরিচালনা করার সিদ্ধান্ত স্থগিত করা হয়।

ওই মেলার তারিখ ও স্থান পুন: নির্ধারণের লক্ষ্যে আহকাব এর উপদেষ্টা কমিটি ও কার্যনির্বাহী কমিটির সদস্যরা একটি বৈঠক করেন। বৈঠকে আন্তর্জাতিক এ মেলা আগামী ১৫ থেকে ১৭ অক্টোবর, ২০২০ ইং তারিখে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি), শেরে বাংলা নগর ঢাকায় অনুষ্ঠিত হবে।

পোল্ট্রি, ডেইরি, মৎস্য ও পোষা প্রাণি খাতের সার্বিক উন্নয়নের লক্ষ্যে আহকাবের পক্ষ থেকে গত কয়েক বছর ধরে নিয়মিত আন্তর্জাতিক মানের মেলা আয়োজন কর হচ্ছে। এরই ধারাবাহিকতায় চলতি বছরে এমন আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়। কিন্তু চীনসহ বিশ্বে করোনা ভাইরাস এর নেতিবাচক প্রভাবের কারণে পূর্ব নির্ধারিত মেলার তারিখ ও স্থান পরিবর্তন করা হয়েছে।

৫ম আহকাব আন্তর্জাতিক মেলা বিআইসিসি’তে ১৫ অক্টোবর শুরু এমন সিদ্ধান্তকে পোল্ট্রি, ডেইরি, মৎস্য ও পোষা প্রাণি খাতের উদ্যোক্তা, খামারি, চাষিসহ সংশ্লিষ্টরা ভালো সিদ্ধান্ত হিসেবে দেখছেন। সংশ্লিষ্ট খাত সমূহের আধুনিক ও সময় উপযোগী নানা  প্রযুক্তির দেখা মিলবে এ মেলায়। মেলার সব ধরণের সংবাদ ও তথ্য তুলে ধরবে দেশের বৃহৎ অনলাইন নিউজ পোর্টাল এগ্রিকেয়ার২৪.কম।