৮ম ইন্ডিপেনডেন্স কাপ গলফে

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: সিকদার গ্রুপ ইন্ডিপেনডেন্স কাপ গলফ টুর্নামেন্ট- ২০২০ এ চ্যাম্পিয়ন হয়েছেন মেজর জেনারেলে এসএম সালাহউদ্দিন।

সম্প্রতি কুর্মিটোলা গলফ ক্লাবে আয়োজিত এই প্রতিযোগিতায় ৬৬ পারের মধ্যে ছয় স্কোর করে চ্যাম্পিয়ন হন তিনি। টুর্নামেন্টে রানার আপ হয়েছেন আব্দুল আজিজ জর্জ। তিনি ৬৮ পারের মধ্যে চার স্কোর করেন। এদিকে, নারী গলফারদের মধ্যে বিজয়ী হয়েছেন কোরিয়ান গলফার কিম হি সুন।

৬২ পারের মধ্যে ১০ স্কোর করেন তিনি। এই প্রতিযোগিতায় মোট ৬৩৬ জন গলফার অংশ নেন, যার মধ্যে ৫৮৪ জন পুরুষ ও ৪০ নারী। প্রতিযোগিতায় ১২ জন জুনিয়র গলফারও অংশগ্রহণ করেন। “জুনিয়র ৯ হোল” ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হন মাস্টার তাসনিম কারার। সিনিয়রদের মধ্যে এএফ নাসিরউদ্দিন ‘১৮ ক্যাটাগরিতে’ এবং নারী ‘৯ হোল’ ক্যাটাগরিতে তাসলিমা ইউসুফ চ্যাম্পিয়ন হন।

এএফএম সারওয়ার কামাল ও কর্নেল মো: মহিউদ্দীন ‘৯ হোল’- এ সেরা হন। এছাড়াও, শাদাব ইকবাল সিদ্দিক ২৯১ গজ দূরে বল ফেলে লংগেস্ট ড্রাইভ ক্যটাগরিতে এবং কর্নেল মোঃ নাজমুল আলম নেয়ারেস্ট টু পিন ক্যাটাগরিতে পুরস্কার জিতে নিয়েছেন।

হ্যান্ডিক্যাপ ক্যাটাগরিতে মেজর জেনারেল মাসুদ রাজ্জাক (০-১৫ হ্যান্ডিক্যাপ) ৬৮ পারের মধ্যে ৪ স্কোর করেন, ১৬-২২ ক্যাটাগরিতে ব্রিগেডিয়ার জেনোরেল একেএম আখতারুজ্জামান, ১৩-২১ ক্যাটাগরিতে ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সেলিম, ২২-২৪ ক্যাটাগরিতে ব্রিগেডিয়ার জেনোরেল মাহবুবুল হক চ্যাম্পিয়ন হন।

তিনদিনব্যাপী (১১-১৩ মার্চ) সিকদার গ্রুপ ইনডিপেনডেন্স গলফ টুর্নামেন্টের সমাপনী দিনে কোয়ার্টার মাস্টার জেনারেল আর্মি লেফটেন্যান্ট জেনারেল মো: শামসুল হক ও সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রন হক সিকদার উদ্বোধনী ও সমাপনী দিনে উপস্থিত ছিলেন এবং পুরস্কারও বিতরণ করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন সিকদার গ্রুপের চিফ অপারেটিং অফিসার এসকিউ ইসলাম মোহন, সিকদার গ্রুপ টুর্নামেন্ট কমিটির উপদেষ্টা ফরিদ উদ্দীন রুমি, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আবিদুর রেজা খান (অবঃ), ক্লাবের প্রধান নির্বাহী কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জিএসএম হামিদুর রহমান, জেনারেল ম্যানেজার (গলফ অপারেশনস) লে. কর্ণেল মো. আব্দুল বারী (অবঃ) এবং অন্যান্য উচ্চ পদস্থ বেসামরিক-সামরিক কর্মকর্তা, ঢাকায় কর্মরত বভিন্ন দেশের কূটনীতিকসহ বিশিষ্ট ব্যবসায়ীরাও অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

কুর্মিটোলা গলফ ক্লাবের ব্যাঙ্কোয়েট হলের ক্লাব হাউজে পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। পুরস্কার বিতরণী শেষে নৈশভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।