বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২:৪৩
Home > পোল্ট্রি > Pharma & Firm এর আয়োজনে সিভাসুতে পোল্ট্রির ওপর কারিগরি সেমিনার অনুষ্ঠিত
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
Pharma & Firm এর আয়োজনে

Pharma & Firm এর আয়োজনে সিভাসুতে পোল্ট্রির ওপর কারিগরি সেমিনার অনুষ্ঠিত

পোল্ট্রি ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: Pharma & Firm এর আয়োজনে সিভাসুতে পোল্ট্রির ওপর কারিগরি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) এর সহযোগিতায় পোল্ট্রি স্বাস্থ্য পরিচর্যা এবং ভ্যাকসিন বিষয়ে এ কারিগরী সেমিনার অনুষ্ঠিত হয়।



শুক্রবার (১৮ অক্টোবর, ২০১৯) সেমিনারটি উদ্বোধন করেন আজাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) এর ডিন কনফারেন্স হলে এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভাসু উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন সিভাসু বহিরাঙ্গন বিষয়ের পরিচালক প্রফেসর ড. এ. কে. এম. সাইফুদ্দিন, প্রফেসর ড. রায়হান ফারুক, প্রফেসর ড. বিবেক চন্দ্র সূত্রধর, ডা. ফরহাদ হোসেন, উপ-পরিচালক, জেলা প্রাণিসম্পদ অধিদপ্তর, চট্টগ্রাম, চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ রেয়াজুল হকসহ সরকারী বেসরকারী ভেটেরিনারিয়ান এবং সিভাসুর বিভিন্ন স্তরের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

আজাদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ বলেন, বর্তমান সময়ে আধুনিক প্রযুক্তিগুলোকে কাজে লাগিয়ে দেশের প্রাণিসম্পদ সেক্টরকে এগিয়ে নিয়ে যেতে ভেটেরিনারিয়ানরা অনেক অবদান রাখতে পারেন। Pharma & Firm সবসময় এসব কাজে নিজেরে সম্পৃক্ত করে রাখে।

প্রতিষ্ঠানটি খামারীদের জন্য সেরা পণ্য কারিগরী সেবা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাতে করে খামারীরা আর্থিকভাবে লাভ হয় এবং দেশ এগিয়ে যায়।

তিনি সিভাসু কর্তৃপক্ষকে এমন একটি সুন্দর অনুষ্ঠানে তাদের কার্যক্রমকে উপস্থাপন করার সুযোগ দেয়ার জন্য সিভাসুর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

পরবর্তীতে Pharma & Firm এর জেনারেল ম্যানেজার (মার্কেটিং এন্ড সেলস) ডা. তাপস কুমার ঘোষ পোল্ট্রিতে রোগবালাই ব্যবস্থাপনার উপর কারিগরী আলোচনায় অংশগ্রহন করেন।

ফার্ম এর বায়োসিকিউরিটি এবং মানসম্মত ভ্যাকসিন ব্যবহারের মাধ্যমে রোগবালাই প্রতিরোধ বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন Pharma & Firm এর চিফ অপারেটিং অফিসার ডা. খন্দকার হেলাল উদ্দিন। এসময় তারা কোম্পানির ঔষধ, নিউট্রিশনাল প্রোডাক্ট ও ভ্যাকসিন সম্পর্কে ধারণা প্রদান করেন।

Pharma & Firm এর আয়োজনে সিভাসুতে পোল্ট্রির ওপর কারিগরি সেমিনার অনুষ্ঠিত হওয়ায় পোল্ট্রির স্বাস্থ্য ও ভ্যাকসিন বিষয়ে সংশ্লিষ্টরা অনেক কিছু জানতে ও শিখতে পারেন।

আরও পড়ুন: শেকৃবি’র নবীন ভেটেরিনারিয়ানদের নিয়ে Pharma & Firm এর সেমিনার অনুষ্ঠিত

পোল্ট্রি শিল্পে গুণগতমানের ওষুধ নিশ্চিত জরুরি, ফার্মা অ্যান্ড ফার্ম’র সেমিনারে বিশেষজ্ঞরা

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

মো. আতিকুল ইসলাম

খামারিদের লাভবান ও নিরাপদ খাদ্য উৎপাদন নিশ্চিতে কাজ করছে অপসোনিন এগ্রোভেট

২০০৪ সাল হতে দেশব্যাপী মৎস্য, পোল্ট্রি ও ডেইরি খাতে সাশ্রয়ী দামে মানসম্মত ওষুধ ও পরামর্শমূলক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842