শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ৩:০৩
Home > অন্যান্য > কৃষিবিজ্ঞানী জীবন কৃষ্ণ বিশ্বাস’র আইইউবিএটি’তে প্রফেসর হিসেবে যোগদান
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
কৃষিবিজ্ঞানী জীবন কৃষ্ণ বিশ্বাস’র

কৃষিবিজ্ঞানী জীবন কৃষ্ণ বিশ্বাস’র আইইউবিএটি’তে প্রফেসর হিসেবে যোগদান

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: দেশের অন্যতম কৃষিবিজ্ঞানী জীবন কৃষ্ণ বিশ্বাস’র আইইউবিএটি’তে প্রফেসর হিসেবে যোগদান সম্পন্ন হয়েছে।

গত বুধবার (৪ নভেম্বর, ২০১৯) ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) তে প্রফেসর হিসেবে তিনি যোগদান করেন।

কৃষিবিজ্ঞানের ফেরিওয়ালা জীবন কৃষ্ণ বিশ্বাস এর আগে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) তে মহাপরিচালক হিসেবে সফলতার সাথে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ইরি বাংলাদেশ, ন্যাশনাল কনসালটেন্ট হিসেবেও দায়িত্ব পালন করেন।



জীবন কৃষ্ণ বিশ্বাস এগ্রিকেয়ার২৪.কম কে জানান, বিশ্ববিদ্যালয়টিতে ছাত্র-ছাত্রী পড়ানোর সাথে সাথে ধান গবেষণার একটা ভিত্তি তৈরি করতে হবে। পাশাপাশি আমি ব্রি’সহ সমস্ত গবেষণা প্রতিষ্ঠানের সাথে সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করবো।

তিনি বলেন, শিক্ষার্থীদের উদ্দেশ্যে আমার বক্তব্য হলো আমাদের কী নেই তা নিয়ে হতাশ হওয়ার কিছু নেই। যা আছে তাই দিয়েই চলতে হবে। আর সারা বাংলাদেশটাই একটা খামার। এর প্রতিটি জায়গা থেকে শিক্ষা নেয়ার সুযোগ আছে।

প্রসঙ্গত, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) অনেক পুরাতন একটি বিশ্ববিদ্যালয় যা ১৯৯১ সালে প্রতিষ্ঠিত হয়েছে।

কৃষিবিজ্ঞানী জীবন কৃষ্ণ বিশ্বাস’র আইইউবিএটি’তে প্রফেসর হিসেবে যোগদান করায় এগ্রিকেয়ার২৪.কম এর পরিবারের পক্ষ থেকে অভিনন্দন ও শুভ কামনা জানানো হয়েছে।

কৃষিবিজ্ঞানীর পাশাপাশি জীবন কৃষ্ণ বিশ্বাস দেশের ধানের উন্নয়ন, গবেষণাসহ নানা বিষয় নিয়ে একাধিক প্রবন্ধ লিখেছেন যা জাতীয় গণমাধ্যমে নিয়মিত প্রকাশ হয়েছে। এছাড়া তিনি ধান নিয়ে একাধিক গবেষণা কার্যক্রম সম্পাদন করেছেন। কৃষিবিজ্ঞানী জীবন কৃষ্ণ বিশ্বাস এর এমন কাজকে এগ্রিকেয়ার২৪.কম সব সময় সাধুবাদ জানায়।

আরও পড়ুন: যুগ যুগ ধরে অবহেলিত কৃষকের হয়ে খুব কম মানুষই কথা বলেছে

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

একজন শেখ হাসিনাকে ঘিরেই

একজন শেখ হাসিনাকে ঘিরেই কোটি কোটি মানুষ স্বপ্ন দেখে; কৃষিমন্ত্রী

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: কৃষিমন্ত্রী ড. মো:আব্দুর রাজ্জাক বলেছেন, দলের সকলকেই মনে রাখতে হবে, এই একজন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842