শনিবার, ২০ জুলাই ২০১৯, ৩:১৪
Home > ফসল > কৃষি পেশার মর্যাদা রাখার পাশাপাশি কর্মদক্ষতায় দেশকে এগিয়ে নেয়ার আহ্বান
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
কৃষি পেশার মর্যাদা রাখার

কৃষি পেশার মর্যাদা রাখার পাশাপাশি কর্মদক্ষতায় দেশকে এগিয়ে নেয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: কৃষি পেশার মর্যাদা রাখার পাশাপাশি কর্মদক্ষতায় দেশকে এগিয়ে নেয়ার আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। নবনিযুক্ত ৩৭তম বিসিএস (কৃষি) ক্যাডার অফিসারদের তিনি এ আহ্বান জানান।

নবনিযুক্ত ৩৭তম বিসিএস (কৃষি) ক্যাডার অফিসারদের দিনব্যাপি ওরিয়েন্টেশন প্রোগ্রাম ঢাকার ফার্মগেট আ.কা.মু গিয়াসউদ্দিন মিল্কী অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর মহাপরিচালক কৃষিবিদ মীর নূরুল আলম।

দিনব্যাপী ওরিয়েন্টেশন প্রোগ্রামে ডিএই এর বিভিন্ন উইং এবং কৃষি তথ্য সার্ভিস এর কার্যক্রম উপস্থাপন করা হয়। ৩৭ তম বিসিএস এ নিয়োগ পাওয়া ৪৬ জন কর্মকর্তার মধ্যে ৪৩ জন যোগদান করেন। প্রধান অতিথির বক্তব্যে কৃষি মন্ত্রী কৃষি ক্যাডারের নবনিযুক্ত কর্মকর্তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

কৃষিমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষিবিদদের ক্লাস ওয়ান মর্যাদা প্রদান করায় কৃষি ক্ষেত্রে এখন মেধাবী ছাত্ররা পড়াশুনা করে এ পেশায় যোগদান করছেন।
তিনি জানান, কৃষি বিভাগ উন্নত প্রযুক্তির মাধ্যমে এখন বিঘা প্রতি ২০-২৫ মন ধান উৎপাদন করছেন ফলে দেশের ১৬ কোটি মানুষের খাদ্য নিশ্চিত হয়েছে।

নবনিযুক্ত কর্মকর্তাদের উদ্দেশ্যে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, আপনারা কর্মস্থলে গিয়ে কৃষি সম্প্রসারণ কর্মকা-কে আরো বেগবান করে কৃষি উন্নয়নে অবদান রাখবেন। দেশ ও সমাজকে কিছু দেওয়ার জন্য কাজ করতে হবে যাতে জনগণ আপনাদেরকে স্মরণ করেন।

কৃষি পেশার মর্যাদা রাখার আহবান জানিয়ে তিনি বলেন, আপনাদের কর্মদক্ষতার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান, সরেজমিন উইং, ডিএই পরিচালক কৃষিবিদ ড. মো: আব্দুল মুঈদ, ডিএই এর সাবেক মহাপরিচালক ও সদস্য এক্সপার্ট পুল (এপিএ) কৃষি মন্ত্রণালয় কৃষিবিদ মো. হামিদুর রহমান, উপ পরিচালক ও মহাসচিব, বিসিএস কৃষি ক্যাডার এসোসিয়েশন কৃষিবিদ মো: মোয়াজ্জেম হোসেন ও কৃষিবিদ ড. কৃষি তথ্য সার্ভিস এর পরিচালক কৃষিবিদ মো: নুরুল ইসলামসহ বিভিন্ন উইং এর কর্মকর্তারা।

আরও পড়ুন: ৫ বছরের মধ্যে কৃষিকে বাণিজ্যকরণ করা হবে
গবেষণার মাধ্যমে মাটির মান চিহ্নিত করে ফসল উৎপাদনের পরামর্শের তাগিদ
ব্রাসেলস স্প্রাউট: নতুন ফসল – নতুন সম্ভাবনা

অনুষ্ঠানে বক্তারা কৃষি কর্মকর্তাদের মাঠে গিয়ে কৃষকের সাথে সম্পৃক্ততা বৃদ্ধি করে কৃষির সেবায় নিজেদের নিয়োজিত রাখার আহ্বান জানান।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

খাদ্য ও পুষ্টি নিরাপত্তা

খাদ্য ও পুষ্টি নিরাপত্তা অর্জনে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের সাফল্য

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: খাদ্য ও পুষ্টি নিরাপত্তা অর্জনে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের সাফল্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842